আইপিএলের প্রস্তুতি ভালো হলো না সাকিবের

স্পোর্টস লাইফ, ডেস্ক : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের সুপার লিগে খেলতে পারেনি সবাই।  তাই ব্যর্থ হওয়া ক্লাবগুলোর ক্রিকেটারদের নিয়ে বৃহস্পতিবার ২০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাদ পড়া দলগুলোর সেই প্রস্তুতিতে আলো ছড়াতে পারেননি সাকিব আল হাসান।

আগামী ৭ এপ্রিল শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।  সাকিবের দেশ ছাড়ার কথা ২ এপ্রিল। ইনজুরি থেকে ফিরে বাংলাদেশের হয়ে দুটি ম্যাচ খেলেছেন। অপেক্ষায় ছিলেন মোহামেডানের জার্সি গায়ে সুপার লিগে কয়েকটি ম্যাচ খেলবেন। কিন্তু মোহামেডান সুপার লিগে উঠতে না পারায় সাকিবের প্রস্তুতিটা সেভাবে হয়নি।  তবে বোর্ড থেকে এই ম্যাচটিকে ক্রিকেটাদের জন্য বিশেষ প্রস্তুতি ম্যাচ বললেও সবারই জানা এটি আসলে সাকিবের প্রস্তুতি ম্যাচ।

প্রস্তুতি ম্যাচটিতে সব মিলিয়ে সাকিব অবশ্য খুব ভালো করতে পারেননি।  বোলিংটা অবশ্য খুব খারাপ হয়নি। ৪ ওভার বল করে ১৮ রান খরচ করে  নিয়েছেন একটি উইকেট। যেখানে ডট দিয়েছেন ১৪টি।  সবমিলিয়ে বোলিংয়ের প্রস্তুতিটা ভালোই।  তবে ব্যাটিংটা ভালো হয়নি। ওপেনিংয়ে নেমে ১১ বলে ১৫ রান করে সাজঘরে ফিরেছেন নাহিদুলের ঘূর্ণিতে।

আগে ব্যাট করা বিসিবি সবুজ দল সাইফউদ্দিন ও রায়হান উদ্দিনের বোলিংয়ে ১৭.৩ ওভারে ৯৬ রানে অলআউট হয়। অধিনায়ক মাহমুদউল্লাহ ১৮ রান করেন। পেসার দেলোয়ার হোসেন ২০ রানের ইনিংস না খেললে দলীয় স্কোর ৯৬ রানও পার হতো না।

লাল দলের বোলারদের মধ্যে রায়হান উদ্দিন ২০ রান খরচে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া সাইফউদ্দিন দুটি এবং কাজী অনিক, মেহেদী মারুফ, শফিউল ইসলাম, সাকিব আল হাসান প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।

৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৩ বল হাতে রেখে বিসিবি লাল দল চার উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।  জাকির হাসান সর্বোচ্চ ৩৭ রানের ইনিংস খেলেছেন। ৩৫ বলে ৩ চার ও ১ ছক্কায় জাকির তার ইনিংসটি সাজিয়েছেন।  এছাড়া সাব্বির হোসেন ১৯ ও সাকিব আল হাসান ১৫ রানের ইনিংস খেলেছেন।

সবুজ দলের বোলারদের মধ্যে জুবায়ের হোসেন, নাহিদুল ইসলাম ও তাইজুল ইসলাম প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন। জুবায়ের অনেকদিন পর ম্যাচ খেলেছেন। গত কয়েক মৌসুমে দলে থাকলেও ম্যাচ খেলা হচ্ছিল না তার। বৃহস্পতিবার শুভাগত হোমের বদলে প্রস্তুতি ম্যাচে সুযোগ পেয়েছেন জুবায়ের হোসেন লিখন। এই লেগস্পিনার প্রথম ওভারের গুগলিতে ফিরিয়েছেন সাব্বির হোসেনকে(১৯)।

Print Friendly, PDF & Email