আইসিসির বিশ্ব একাদশে পান্ডিয়া-কার্তিক

স্পোর্টস লাইফ, ডেস্কভারতের সীমিত ওভারের দুই তারকা ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও দিনেশ কার্তিকের জায়গা হলো আইসিসির বিশ্ব একাদশে। বৃহস্পতিবার ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা এ খবর নিশ্চিত করেছে।

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ক্যারিবিয়ান দ্বীপের পাঁচটি স্টেডিয়াম সংস্কারে তহবিল সংগ্রহে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ মে লর্ডসে হবে বিশ্ব একাদশের একটি ম্যাচ। কার্লোস ব্র্যাথওয়েট, ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস ও আন্দ্রে রাসেলের দলের বিপক্ষে কারা খেলবে সেটা জানানো হলো তৃতীয় দফায়।

এই ম্যাচের সূচি চূড়ান্ত করার সময়ই আইসিসি ইংল্যান্ডের এউইন মরগানকে অধিনায়কত্ব দিয়েছিল। তারপর পাকিস্তানের শোয়েব মালিক ও শহীদ আফ্রিদি এবং শ্রীলঙ্কার থিসারা পেরেরাকে দলে অন্তর্ভুক্ত করে। সবশেষ পান্ডিয়া ও কার্তিককে বাছাইয়ের আগে বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালের সঙ্গে আফগানিস্তানের স্পিনার রশিদ খানকে দলে রাখার ঘোষণা দেয় তারা।

দুই ভারতীয়কে দলে নেওয়ায় সব মিলিয়ে বিশ্ব একাদশে এখন খেলোয়াড়ের সংখ্যা দাঁড়াল ৯ জনে। বাকি দুটি জায়গা পূরণ করা হবে শিগগিরই।

গত জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া পান্ডিয়া এখন প্রিমিয়ার লিগে খেলছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। কার্তিক নেতৃত্ব দিচ্ছেন কলকাতা নাইট রাইডার্সকে। 

Print Friendly, PDF & Email