আগুয়েরোর জোড়া গোলে সিটির শিরোপা

স্পোর্টস লাইফ, ডেস্ক২০১২ সালে সবশেষ কমিউনিটি শিল্ড জিতেছিল ম্যানচেস্টার সিটি, ভিয়া পার্কে চেলসিকে হারিয়ে। ৬ বছর পর আবারও মুখোমুখি দুই দল। এবারও চেলসিকে হারিয়ে পঞ্চম কমিউনিটি শিল্ড ঘরে তুলেছে সিটিজেনরা। ওয়েম্বলি স্টেডিয়ামে সের্হিয়ো আগুয়েরোর জোড়া লক্ষ্যভেদে ২-০ গোলে ব্লুদের হারাল পেপ গার্দিওলার দল।

আগের চারবারই কমিউনিটি শিল্ড জিতেছিল এফএ কাপ চ্যাম্পিয়নরা। ২০১৩ সালে ম্যানইউর পর এবারই প্রথমবার এই টুর্নামেন্ট জিতল লিগ চ্যাম্পিয়নরা।

মাত্র ১৩ মিনিটে আগুয়েরো এগিয়ে দেন ম্যানসিটিকে। ফডেনের পাস থেকে প্রথমে বল নিয়ন্ত্রণ নিয়ে দ্বিতীয় শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টিনার ফরোয়ার্ড। প্রথম খেলোয়াড় হিসেবে ম্যানসিটির জার্সিতে ২০০ গোলের মাইলফলক স্পর্শ করেন আগুয়েরো। প্রথমার্ধে কোনও দল আর প্রতিপক্ষের বক্সে হুমকি হয়ে দাঁড়ায়নি।১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন আগুয়েরো। প্রতিপক্ষ গোলরক্ষক উইলি কাবায়েরো তার শট ফিরে দিয়েছিলেন, ফিরতি চেষ্টায় জালের পাশে বল জড়ায়। অবশ্য ৫৮ মিনিটে স্বদেশী স্ট্রাইকারকে থামাতে পারেননি চেলসির আর্জেন্টাইন গোলরক্ষক। বার্নারদো সিলভার অ্যাসিস্টে নিজের দ্বিতীয় গোল করেন আগুয়েরো। ওয়েম্বলি স্টেডিয়ামে এটি ছিল তার পঞ্চম গোল, কোনও ম্যানসিটি খেলোয়াড়ের জন্য এটাই সর্বোচ্চ।

ট্রফি হাতে নেওয়ার পথে হ্যাটট্রিক পেয়ে যেতেন আগুয়েরো। ৭১ মিনিটে তার ভলি দারুণ দক্ষতায় রুখে দিয়ে তাকে ব্যর্থ করেন কাবায়েরো। ৭৯ মিনিটে ব্রাহিম দিয়াজ তৃতীয় গোল করতে ব্যর্থ হন। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আবার তাকে প্রতিহত করেন কাবায়েরো।

এতে ১৯৭০ সালের মার্চের পর প্রথমবার ওয়েম্বলিতে টানা তৃতীয় ম্যাচ জিতল সিটিজেনরা। গত মৌসুমের এপ্রিলে প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারকে ৩-০ গোলে হারানোর আগে ফেব্রুয়ারিতে লিগ কাপ ফাইনালে ৩-০ গোলে আর্সেনালকে হারায় তারা। 

Print Friendly, PDF & Email