আগুয়েরো-সিলভার নৈপুণ্যে শীর্ষে ফিরল সিটি

অবনমন অঞ্চলের দল ফুলহ্যামের মাঠে শনিবার স্থানীয় সময় দুপুরে ২-০ গোলে জিতে বর্তমান চ্যাম্পিয়নরা। সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে দলটির বিপক্ষে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে জিতেছিল পেপ গুয়ার্দিওলার দল।

শুরু থেকে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যাস্ত করে তোলা সিটি প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট না হলে বিরতির আগে ব্যবধান আরও বড় হতে পারতো।

প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে পঞ্চম মিনিটে এগিয়ে যায় সিটি। ভুল পাসে বল পেয়ে কেভিন ডি ব্রুইনে বাড়ান সামনে আগুয়েরোকে। আর আর্জেন্টাইন তারকার ছোট পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে নিচু জোরালো শটে দলকে এগিয়ে দেন বের্নার্দো সিলভা।

২৭তম মিনিটে সিটির ব্যবধান দ্বিগুণ করা গোলটিও আসে প্রতিপক্ষের ভুলে। এবার ফুলহ্যাম ডিফেন্ডারের ভুলে বল পেয়ে পর্তুগিজ মিডফিল্ডার সিলভা দ্রুত বাড়ান ডি-বক্সে আগুয়েরোকে। দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে দারুণ ক্ষিপ্রতায় এগিয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন তিনি।

এই নিয়ে এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা আগুয়েরোর মোট গোল হলো ১৯টি।

দারুণ ছন্দে থাকা রাহিম স্টার্লিংয়ের ৬১তম মিনিটে নেওয়া বাঁকানো শট ফিস্ট করে ফেরান গোলরক্ষক সের্হিও রিকো। ৮১তম মিনিটে ইংলিশ এই মিডফিল্ডারের পাস পেয়ে কাইল ওয়াকারের শট পোস্টে বাধা পেলে ব্যবধান আর বাড়েনি।

৩১ ম্যাচে ২৫ জয় ও দুই ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭৭। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া লিভারপুলের পয়েন্ট ৭৬।

৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।

Print Friendly, PDF & Email