আজ শুরু হচ্ছে স্কুল কাবাডি, চ্যাম্পিয়নরা পাবে ভারতে খেলার সুযোগ

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ কাবাডি ফেডারেশনের আয়োজনে ও ভাসাভী ফ্যাশন্স লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় আজ বুধবার (২৬সেপ্টেম্বর) ২০১৮ হতে শুরু হচ্ছে যাচ্ছে ভাসাভী স্কুল কাবাডি ২০১৮ ঢাকা মহানগর (বালক ও বালিকা)।

পাঁচ দিনব্যাপী এই প্রতিযোগিতায় বালক বিভাগে ৬৩ টি এবং বালিকা বিভাগে ৫২ টি স্কুল অংশগ্রহন করছে। বালক ও বালিকা উভয় বিভাগে মোট অংশগ্রহনকারীর সংখ্যা ১৭২৫ জন।

এ প্রতিযোগিতা উপলক্ষ্যে মঙ্গলবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষ ৪র্থ তলায় একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম, ডিআইজি (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ডিসিপ্লিন), বাংলাদেশ পুলিশ, গাজী মোহাম্মদ মোজাম্মেল হক বিপিএম, যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ কাবাডি ফেডারেশন ও অ্যাডিশনাল ডিআইজি (ডেভেলপমেন্ট), বাংলাদেশ পুলিশ ও ইয়াসির আহমেদ খান, চেয়ারম্যান, ভাসাভী ফ্যাশন্স লিমিটেড।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তাঁর বক্তব্যে বলেন, “কাবাডি শুধু গায়ের জোরের খেলা নয়। কৌশল একটি গুরুত্বপূর্ণ বিষয়। আর তাই দেশের অনেক ছেলে মেয়েরাই এই খেলায় আগ্রহী হয়ে উঠছে। শুধু তাই ই নয়, এশিয়ার বাইরে ইউরোপ আমেরিকা এবং আফ্রিকাতেও এখন কাবাডি জনপ্রিয় হয়ে উঠছে।”

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে যথাক্রমে ৪০,০০০ ও ৩০,০০০ টাকা অর্থ পুরষ্কার প্রদান করা হবে। এছাড়া এই প্রতিযোগিতা থেকে বাছাই করা বালক ও বালিকাদের দুটি দল ভারতে অনুষ্ঠিতব্য কিডস কাবাডিতে অংশগ্রহন করার জন্য পাঠানো হবে।

Print Friendly, PDF & Email