আজ শুরু প্রিমিয়ার লিগের ফিরতি পর্ব

স্পোর্টস লাইফ, ডেস্ক : প্রথম পর্বে রোমাঞ্চকর লড়াইয়ে ঢাকা আবাহনী ৩-২ গোলে হারিয়েছিল নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবকে। আজ ফিরতি পর্বের প্রথম ম্যাচে আবার মুখোমুখি হবে দুই দল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলা শুরু হবে সোমবার (১৩ নভেম্বর) বিকাল ৪টায়। সন্ধ্যা সোয়া ছয়টায় পরের ম্যাচে শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ ফরাশগঞ্জ। মধ্যবর্তী দলবদল ও এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবলের বাছাইপর্বের কারণে প্রায় এক মাস বন্ধ ছিল লিগ।

দীর্ঘ বিরতিতে প্রায় সব দলই শক্তি বৃদ্ধি করে নিয়েছে। প্রথম পর্বের পারফরম্যান্স যাচাই করে বিদেশি খেলোয়াড় অদল-বদলও হয়েছে। বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী গতবারের সর্বোচ্চ গোলদাতা নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে চিজোবাকে দলে নিয়েছে। তাই গাম্বিয়ান ল্যান্ডিং ডারবোকে ফিরতি পর্বে দেখা যাবে না আবাহনীর জার্সিতে। তবে এএফসি কাপে জনপ্রিয় দলটির হয়ে খেলবেন ল্যান্ডিং।

সানডেকে পেয়ে দারুণ খুশি আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু। তিনি বলেন, ‘আমরা সানডেকে নিয়ে দলের শক্তি বৃদ্ধি করেছি। আশা করি, আমাদের ফরোয়ার্ড জোনে আর সমস্যা থাকবে না, দল আরও গোল পাবে।’

সানডেও ভালো খেলতে আশাবাদী। তিনি বলেন, ‘আমি এখন আগের চেয়ে ফিট। আবাহনীর হয়ে এবারও ভালো খেলতে চাই।’

সাইফ স্পোর্টিংও হাইতি আর ইংল্যান্ডের ফরোয়ার্ড ওয়েডসন এনসেলমে এবং চার্লি শেরিংহ্যামকে নিয়ে শক্তি বৃদ্ধি করেছে। ফিরতি পর্বে ওয়েডসনের কণ্ঠে ভালো খেলার আত্মবিশ্বাস। তিনি বলেন, ‘আগে শেখ জামালে খেলেছিলাম। প্রথমবারের মতো সাইফ স্পোর্টিংয়ে খেলবো। দলকে ট্রফি এনে দেওয়ার চেষ্টা করবো, আর গোল করার লক্ষ্য তো থাকবেই।’

প্রিমিয়ার লিগের প্রথম পর্বে ১১টি করে ম্যাচ খেলেছে প্রতিটি দল। শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীর সংগ্রহ ২৬ পয়েন্ট। ঢাকা আবাহনী ও শেখ জামালের পয়েন্ট ২৪। চতুর্থ ও পঞ্চম স্থানে আছে সাইফ স্পোর্টিং (২২) এবং ঢাকা মোহামেডান (১৭)।

Print Friendly, PDF & Email