আঞ্চলিক দাবায় বালক বিভাগে অয়ন ও মহিলা বিভাগে দোলন চ্যাম্পিয়ন

স্পোর্টস লাইফ, প্রতিবেদক  রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম ভবনে জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ দাবা ফেডারেশনের অর্থায়নে এবং রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা ও জেলা দাবা সমিতির ব্যবস্থাপনায় ছয় দিনব্যাপী ‘রাজশাহী আঞ্চলিক দাবা প্রশিক্ষণ ও প্রতিযোগিতা-২০১৬’ এ ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে নাটোরের নূর নেওয়াজ অয়ন ও মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহীর জান্নাতুল ফেরদৌস দোলন।

ছেলেদের বিভাগে রানার্সআপ ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে রাজশাহীর আল আমিন মাহমুদ শিথিল ও নওগাঁর তাহমিদ ইসলাম নাদিম। মেয়েদের বিভাগে রানার্সআপ ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে পাবনার মায়িশা মাহজাবীন তিশা ও নাটোরের উর্মি আখতার।

প্রশিক্ষণ ও প্রতিযোগিতা শেষে গতকাল সকাল ১১ টায় অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র ও দাবা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রফিউস সামস প্যাডি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা দাবা সমিতির সহ-সভাপতি মোঃ সিরাজুর রহমান খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী জেলা দাবা সমিতির সম্পাদক শেখ মনিরুল ইসলাম আলমগীর। ঢাকা থেকে আগত প্রশিক্ষক মোঃ শওকত হোসেন পল্লবকে অনুষ্ঠানে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

প্রশিক্ষণ কর্মসূচিতে সহকারী প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন মোঃ আবু সালেহ মোল্লা নান্নু ও মোঃ কাওসার আলী ইতি। উল্লেখ্য এই প্রশিক্ষণ কর্মসূচি হতে পাঁচজন বালক ও পাঁচজন বালিকা ঢাকায় দ্বিতীয় পর্যায়ে অংশগ্রহণ করবে। রাজশাহী বিভাগের মোট ৪২ জন দাবারু প্রশিক্ষণ ও দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email