আন্তঃজেলা মহিলা ব্যাডমিন্টন প্রতিযোগিতা সমাপ্ত

স্পোর্টস লাইফ, প্রতিবেদক  বৃহস্পতিবার (২২ মার্চ) ২০১৮ বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ২ দিনব্যাপী ‘আন্তঃজেলা মহিলা ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০১৮’ এর সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠান ধানমন্ডিস্থ সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স এর জিমন্যাসিয়ামে অনুষ্ঠিত হয়।           

সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী মাহাবুব আরা বেগম গিনি, এম.পি বিজয়ী ও বিজিত খেলোয়াড়দের মাঝে পুরস্কার প্রদান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার সাধারণ সম্পাদিকা হামিদা বেগম।

আরো উপস্থিত ছিলেন ব্যাডমিন্টন সাব-কমিটির আহবায়ক কামরুন নেছা আশরাফ দীনা, সদস্য সচিব সৈয়দা মরিয়ম তারেকসহ বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সম্মানিত সদস্যবৃন্দ।      

সেমিফাইনাল খেলায় মহিলা এককে পাবনা জেলার ফাউজিয়া ইয়াছমীন নেত্রকোনা জেলার সোনিয়া জাহান কে ৩০-২৫ পয়েন্টে এবং ঢাকা জেলার ফারবিন বিনতে ইমদাত হৃদিতা বগুড়া জেলার লাজিনা বিনতে ইকবাল কে ৩০-১৭  পয়েন্টে পরাজিত করে ফাইনালে উঠে।

অপর দিকে মহিলা দ্বৈতের সেমিফাইনালে কুড়িগ্রাম জেলার রুমাইয়া মির্জা ও জামেয়াতুল ইসলাম রিক্তা মাদারীপুর জেলার শিউলী হোসেন ও শাম্মী আক্তার কে ৩০-২৬ পয়েন্টে এবং ফরিদপুর জেলার শেগুফতা শারমিন ও ফারিয়া হোসেন জেরিন নেত্রকোনা জেলার সোনিয়া জাহান অর্পা ও প্রিয়া ভৌমিক কে ৩০-১৮ পয়েন্টে পরাজিত করে ফাইনালে উঠে।

আন্তঃজেলা মহিলা ব্যাডমিন্টন প্রতিযোগিতার ফাইনাল খেলায় মহিলা একক এ ঢাকা জেলার ফারবিন বিনতে ইমদাত হৃদিতা পাবনা জেলার ফাউজিয়া ইয়াছমীন কে ৩০-১৬ পয়েন্টে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

অন্যদিকে মহিলা দ্বৈত এ  কুড়িগ্রাম জেলার রুমাইয়া মির্জা ও জামেয়াতুল ইসলাম রিক্তা ফরিদপুর জেলার শেগুফতা শারমিন ও ফারিয়া হোসেন জেরিন কে ৩০-২২ পয়েন্টে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌড়ব অর্জন করে। 

প্রতিযোগিতায় ২ টি ইভেন্টে (একক ও দ্বৈত) বাংলাদেশের ৩৩ টি জেলা হতে সর্বমোট ৬৬ জন খেলোয়াড় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী জেলাসমূহ হলো : শেরপুর, কক্সবাজার, খুলনা, ঝালকাঠি, ঝিনাইদহ, সিরাজগঞ্জ, মেহেরপুর, সিলেট, রংপুর, পাবনা, শরীয়তপুর, ঢাকা, বরিশাল, লালমনিরহাট, কুড়িগ্রাম, রাঙ্গামাটি, চট্টগ্রাম, মাদারীপুর, বগুড়া, ফরিদপুর, গোপালগঞ্জ, নেত্রকোনা, কুমিল্লা, পঞ্চগড়, লক্ষ্মীপুর, রাজশাহী, বান্দরবান, সুনামগঞ্জ, মাগুরা, মানিকগঞ্জ, বরগুনা, নাটোর এবং নারায়ণগঞ্জ জেলা।    

Print Friendly, PDF & Email