আফগানদের কাছে হারের ধাক্কা কাটিয়ে উঠলো উইন্ডিজ

স্পোর্টস লাইফ, ডেস্ক : বিশ্বকাপে ওঠার জন্য বাছাইপর্ব খেলতে হচ্ছে দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে। কিন্তু এর প্রস্তুতিতে প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হেরেছিল তারা। শেষ প্রস্তুতি ম্যাচেও ব্যাটিংয়ে ব্যর্থতার পরিচয় দিয়ে মাত্র ১১৫ রানে অলআউট হয় জেসন হোল্ডাররা। কিন্তু নিকিতা মিলারের স্পিনে ৩২ রানের জয়ে ধাক্কা কাটিয়ে উঠলো তারা।

হারারেতে ফিল্ডিং নিয়ে ইমরান হায়দারের লেগব্রেকে আমিরাত দারুণ শুরু করে। প্রথম চার ব্যাটসম্যান ছাড়া ওয়েস্ট ইন্ডিজের আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাননি। সর্বোচ্চ ২০ রান করেন শিমরন হেটমায়ার। মাত্র ৩৩.৪ ওভারে অলআউট হয় তারা।

হায়দার সর্বোচ্চ ৪ উইকেট নেন। দুটি করে পান মোহাম্মদ নাভীদ, রোহান মুস্তফা ও আহমেদ রেজা।

পুঁজি অল্প হলেও বোলিং দিয়ে ব্যাটিং ব্যর্থতা পুষিয়ে নেয় ক্যারিবিয়ানরা। নিকিতা ১০ ওভারে ২০ রান দিয়ে নেন ৫ উইকেট। ২৯ ওভারে ৮৩ রানে অলআউট আমিরাত। সর্বোচ্চ ১৪ রান করেন আদনান মুফতি।

বাছাইয়ের প্রথম ম্যাচে ৩ মার্চ ‘এ’ গ্রুপে এই আরব আমিরাতের বিপক্ষেই খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে জিম্বাবুয়ের প্রথম প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত হয়েছিল। আগামী ৪ মার্চ নেপালের বিপক্ষে মূল বাছাইয়ে নামার আগে প্রস্তুতি সারলো একটি ম্যাচ খেলেই, যেখানে পাপুয়া নিউ গিনির বিপক্ষে জিম্বাবুয়ে জিতেছে ৫ উইকেটে।

বুলাওয়েতে টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার মনরিয়ার (৫৮) হাফসেঞ্চুরিতে ৪৯.৪ ওভারে ১৯৫ রানে অলআউট হয় পাপুয়া নিউ গিনি। চিসোরা, সিকান্দার রাজা ও মুজারাবানি দুটি করে উইকেট নেন জিম্বাবুয়ের পক্ষে।

জবাবে হ্যামিলটন মাসাকাদজা (৫৪) ও ব্রেন্ডন টেলরের (৫২) ব্যাটে ৪০.৩ ওভারে ৫ উইকেটে ১৯৬ রান করে জিম্বাবুয়ে।

Print Friendly, PDF & Email