আফগানিস্তানের বিপক্ষে ভারতের অধিনায়ক রাহানে

স্পোর্টস লাইফ, ডেস্কবিরাট কোহলির না থাকা নিশ্চিত হওয়ার পর আফগানিস্তানের বিপক্ষে ভারতের একমাত্র টেস্টে বিশ্রামে পাঠানো হয় আরও ৮ ক্রিকেটারকে। এরপর থেকে আলোচনায় ছিলো কে হতে পারেন এই টেস্টের অধিনায়ক!

প্রথম থেকেই আলোচনায় ছিলেন আজিঙ্কা রাহানে। এবার তাকেই অধিনায়ক করে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
 
প্রথমবারের মতো ইংলিশ কাউন্টি খেলার জন্য এরইমধ্যে সারে’র সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন কোহলি। পুরো জুন মাস সারের সঙ্গে কাটাবেন কোহলি। তাই আফগানিস্তানের বিপক্ষে টেস্টে থাকবেন না তিনি। 

তার পাশাপাশি রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, চেতশ্বর পুজারা, মুরালি বিজয়, হার্দিক পান্ডিয়া এবং শিখর ধাওয়ানকেও বিশ্রামে রাখা হয়েছে। কারণ জুনের শেষ দিকেই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ রয়েছে ভারতের। সেখানে তিনটি টি-২০, তিনটি একদিনের ম্যাচ ও পাঁচটি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে।

আগামী ১৪ জুন ভারতের বিরুদ্ধে নিজেদের অভিষেক টেস্ট খেলবে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলার জন্য কাউন্টি ছেড়ে দেশে ফিরবেন চেতশ্বর পুজারা। নিদাহাস ট্রফিতে দেশের হয়ে ভালো পারফর্ম করা দীনেশ কার্তিকও ডাক পেয়েছেন। কোহলির পরিবর্তে দলে ডাক পেয়েছেন শ্রেয়াস আইয়ার।  

বিসিসিআইয়’র একটি সূত্র ভারতীয় সংবাদ মাধ্যমকে বলেছে, ‘কোহলির পরিবর্তে আমাদের আইয়ারকেই (শ্রেয়াস) পছন্দ। জাদেজার (রবীন্দ্র) পরিবর্তে অক্ষর প্যাটেল, হার্দিক পান্ডিয়ার পরিবর্তে বিজয় শংকর। তাই বলা যায় পুরানো কম্বিনেশন ভাঙবে না’।

Print Friendly, PDF & Email