আবার বার্সেলোনায় ফিরছেন নেইমার!

স্পোর্টস লাইফ, ডেস্কনেইমার পিএসজিতে যাচ্ছেন, এই খবরটা বার্সেলোনা সমর্থকেরা বিশ্বাস করেনি। একইভাবে তাদের পক্ষে বিশ্বাস করা কঠিন, নেইমার বার্সেলোনায় আবার ফিরে আসছেন। নেইমার যে প্রক্রিয়ায় বার্সেলোনা ছেড়েছিলেন, তা ছিল অভাবিত।

বিশাল অঙ্কের বাই আউট ক্লজের পুরো টাকা শোধ করে নেইমারকে দলে ভিড়িয়েছিল পিএসজি। তাঁর পেছনে এত বিনিয়োগ করা হয়েছে বলেই প্যারিসের ক্লাবটি এত দ্রুত নেইমারকে ছেড়ে দেবে, এটা বিশ্বাস করা কঠিন। এ কারণে নেইমারের বার্সেলোনায় ফিরে আসতে চাওয়ার খবর বেশ মাঝে মধ্যেই চাউর হলেও সেগুলো গুঞ্জন বলেই মনে হয়েছে।

তবে এইবারের খবরটি বেশ ওজনদার। এ কারণে এটিকে আর গুঞ্জন বলে উড়িয়ে দেওয়ার সুযোগ নেই। বিশ্বের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমগুলোও নড়েচড়ে বসেছে এবার। খবরটি আরও বেশি গুরুত্ব পাচ্ছে এ কারণে, এবার শুধু নাম প্রকাশে অনিচ্ছুক কোনো সূত্র নয়, বার্সার শীর্ষ কর্মকর্তাদের একজন এ নিয়ে কথা বলেছেন।

ক্লাবের পরিচালক পেপ সেগুরা কদিন আগে বলেছেন, ‘আমরা বিশ্বাস করি ওই অপমানের পরও (নেইমারের বার্সেলোনা ছেড়ে যাওয়ার প্রক্রিয়াটি), যদি নেইমারকেই দলের দরকার হয় তবে নেইমারকেই আনা হবে।’

বার্সেলোনার কৌশলে এমন বদলের পেছনে অবশ্য নেইমার নিজেই ভূমিকা রাখছেন। পিএসজিতে যাওয়ার পরও বার্সেলোনার মায়া কাটাতে পারেননি নেইমার। যখনই সুযোগ পান, কাতালান শহরে এসে বন্ধুদের সঙ্গে দেখা করে যাচ্ছেন। নিজের কাছের সঙ্গীদের দিয়ে বার্সা কর্মকর্তাদেরও জানিয়েছেন এই ক্লাবে প্রত্যাবর্তনের ইচ্ছার কথা। কর্মকর্তা ও ড্রেসিংরুমের সবাই জানেন, নেইমারও ভুল বুঝতে পেরে ফিরতে চাইছেন। বার্সেলোনারও তাঁকে ফিরে পেতে আপত্তি নেই।

পিএসজির কাছ থেকে নেইমার বেশ আগেই অনুমতি নিয়ে রেখেছেন, ২০১৯ মৌসুমে (অর্থাৎ সেই দল বদলের ২ বছর পর) কেউ যদি ২২২ মিলিয়ন ইউরো নিয়ে হাজির হয়, তাহলে পিএসজি তাঁকে দল বদলাতে দেবে। এত দিন জানা গেছে, রিয়াল মাদ্রিদ এ সুযোগ নিতে চায়। এখন জানা যাচ্ছে, ক্লাবের আধিপত্য বিস্তার নিশ্চিত করতে বার্সারও এই অর্থ খরচ করতে অনীহা নেই।

বার্সেলোনার বর্তমান অনেক খেলোয়াড়ই নেইমারকে আবার দেখতে চান। আর কাতালান দলটিও নেইমারের অভাব এখনো পূরণ করতে পারেনি। নেইমারেরে বিদায়ের পর আক্রমণভাগে ওউসমান ডেমবেলে, ফিলিপে কুতিনহো ও ম্যালকমের মতো খেলোয়াড়রা এসেছেন। কুতিনহো মাঝমাঠে আলো ছড়ালেও ১০৫ মিলিয়নের ডেমবেলে কোচের চিন্তা বাড়িয়েই যাচ্ছেন।

ম্যালকমও এখনো কোচের আস্থা অর্জন করতে পারেননি। বার্সেলোনার তাই নেইমারের শরণাপন্ন হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়ার উপায় নেই। বার্সা মিডফিল্ডার কার্লেস অ্যালেনা যেমন স্বীকার করলেন নেইমারকে ফিরে পাওয়ার আকাঙ্ক্ষার কথা, ‘দিন শেষে নেইমার বিশ্ব সেরাদের একজন এবং সে যদি ফিরতে চায়, কেউই বাধা হয়ে দাঁড়াবে না। কিন্তু এ ব্যাপারে তাঁকেই সিদ্ধান্ত নিতে হবে। ওকে ফিরে পেলে আমাদের খুব ভালো লাগবে। সে অসাধারণ খেলোয়াড়, অনন্য প্রতিভার অধিকারী। সে এলে বার্সেলোনা ও আমাদের সবারই উন্নতি হবে।’ 

Print Friendly, PDF & Email