আবাহনী মালদ্বীপ যাচ্ছে সোমবার

স্পোর্টস লাইফ, ডেস্কএএফসি কাপের ফিরতি ম্যাচ খেলতে সোমবার দুপুরে মালদ্বীপের পথে রওনা হচ্ছে ঢাকা আবাহনী। ঘরের মাঠে আগের ম্যাচে নিউ রেডিয়েন্টের কাছে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। এবার মালদ্বীপ চ্যাম্পিয়নদের সঙ্গে আবাহনীর লড়াই আগামী বুধবার।

‘ই’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে আবাহনীর টুর্নামেন্টের আঞ্চলিক সেমিফাইনালে খেলার সম্ভাবনা কমই বলা যায়। নিউ রেডিয়েন্ট ও ভারতের বেঙ্গালুরুর সংগ্রহ ৯ পয়েন্ট। আবাহনীর পয়েন্ট চার। এক পয়েন্ট নিয়ে গ্রুপে সবচেয়ে নিচে ভারতের আরেক দল আইজল। সব দলের আর ‍দুটি করে ম্যাচ বাকি।

আবাহনীর কোচ সাইফুল বারী টিটু জানান, ‘আমাদের এএফসি কাপের গ্রুপ পর্ব পেরোনোর সম্ভাবনা ক্ষীণ। তবে আমরা বাকি দুই ম্যাচে ভালো খেলতে চাই। এই দুই ম্যাচে জিততে পারলে দেশের ফুটবলই উপকৃত হবে।’

গত সপ্তাহে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমে গোল করেও আইজলকে হারাতে পারেনি আবাহনী, ড্র করেছে ১-১ গোলে। সেই ম্যাচে জয় হাতছাড়া হওয়ায় খেলোয়াড়দের দায়ী করে টিটুর মন্তব্য, ‘বুঝতে পারছি না সেদিন আমরা কীভাবে ড্র করলাম।

আসলে খেলোয়াড়দের নেতিবাচক মানসিকতার জন্যই এমন হয়েছে। মালদ্বীপে যেন এমন না হয় সেজন্য আগেই সতর্ক করা হয়েছে খেলোয়াড়দের। দেখা যাক কী হয়!’

ইনজুরির কারণে মিডফিল্ডার সোহেল রানা খেলতে পারছেন না নিউ রেডিয়েন্টের বিপক্ষে। গোলকিপার শহীদুল আলম  সোহেল এবং ডিফেন্ডার নাসিরউদ্দীনেরও ইনজুরি সমস্যা। মালদ্বীপে তাদের খেলা নিয়ে সংশয়ে আবাহনী।

Print Friendly, PDF & Email