আমি অভিনেতা নই:‌ বোল্ট

স্পোর্টস লাইফডেস্ক : তিনি বাস্তবের নায়ক। ‘‌আই অ্যাম বোল্ট’‌ মুক্তি পাওয়ার পর হয়ে যাবেন, রুপোলি পর্দার নায়ক। কিন্তু নিজেকে অভিনেতা বলতে, মানতে আপত্তি উসাইন বোল্টের।

তাঁকে নিয়ে তথ্যচিত্র মুক্তি পাওয়ার আগেই বিশ্বের দ্রুততম সাফ জানিয়ে দিলেন, ‘‌আরে, না, না। আমি সিনেমার নায়ক নই। আমি অভিনেতাও নই।’‌ তিনি নয় নিজেকে নায়ক বলছেন না। তা বলে সিনেমা মুক্তির দিন অভিনেতা–অভিনেত্রীরা যেভাবে নার্ভাস থাকেন, তার ছিঁটেও কি গায়ে লাগেনি তাঁর?‌ সত্যিই কি এতটুকু উত্তেজিত নন?‌ বোল্ট অবশ্য এ ব্যাপারেও অকপট। বলেছেন, ‘‌আপনারা জানেনই না, কী ভয়ঙ্কর চাপে আছি।

কিন্তু আমি চাপ নিতে চাই। চাপ নিতে ভালবাসি। আমার নিজের ওপর আস্থা আছে। কোচের ওপর আছে। পরিস্থিতির ওপর আছে। মন বলছে, সব ভাল মতোই হবে।’‌ বোল্ট সেই সঙ্গে আরও একবার জানিয়েছেন, ‘‌আমি খুব সাধারণ ভাবে জীবনযাপন করি। আমি এই তথ্যচিত্র বানানোর অনুমতি দিয়েছিলাম একটাই কারণে।

আসলে চেয়েছিলাম, লোকে আমার জীবন সম্পর্কে জানুক। প্রায় সময়ই লোকে বলে, আমাকে যেভাবে ওরা দেখেন, আমি নাকি আদতে তা নই। আমি নাকি কখনওই এত রিল্যাক্সড থাকতে পারি না। এত হাসিখুশি কেউ কখনও থাকতে পারে না। কিন্তু বিশ্বাস করুন, আমি সত্যি সত্যিই এরকমই। তথ্যচিত্রে সেটাই তুলে ধরার চেষ্টা হয়েছে।

এই তথ্যচিত্রটি দেখলেই বুঝবেন, চিনবেন সত্যিকারের বোল্টকে। আমার জীবনের যে দিকটা আপনাদের বিশ্বাস করতে এতদিন কষ্ট হত, সেটাই দেখবেন। পর্দার আড়ালে আমি ঠিক কেমন ভাবে জীবন কাটাই, ঠিক কতখানি পরিশ্রম করি, বুঝতে পারবেন।’‌ ‌‌

Print Friendly, PDF & Email