আরও উজ্জ্বল জিম্বাবুয়ের বিশ্বকাপ স্বপ্ন

স্পোর্টস লাইফ, ডেস্ক : বল হাতে জিম্বাবুয়ের বোলাররা হয়ে উঠলেন ভয়ঙ্কর। তাতে ১৫.৪ বল আগেই আয়ারল্যান্ডের বিপক্ষে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। ১০৭ রানের বিশ্বাল জয়ে বিশ্বকাপ বাছাইয়ের সুপার সিক্স শুরু করলো আফ্রিকান দেশটি।

হারারের বিশ্বকাপ বাছাই ম্যাচে ব্যাট হাতে জিম্বাবুয়েও ‍সুবিধা করতে পারেনি। সতীর্থদের ব্যর্থতার ভিড়ে আলো ছড়িয়েছেন কেবল সিকান্দার রাজা। এই ব্যাটসম্যানের হার না মানা ৬৯ রানের ওপর ভর দিয়ে নির্ধারিত ৫০ ওভারে জিম্বাবুয়ে ৯ উইকেট হারিয়ে করে ২১১ রান। জবাবে গ্রায়েম ক্রেমার (৩/১৮) ও টেন্ডাই চিসোরোর (৩/২২) বোলিংয়ের সামনে ৩৪.২ ওভারে আইরিশরা অলআউট ১০৪ রানে।

জয় দিয়ে সুপার সিক্স শুরু করায় বিশ্বকাপের মূল পর্বের স্বপ্ন আরও উজ্জ্বল হলো জিম্বাবুয়ের। গ্রুপ পর্ব থেকে যোগ হওয়া দুই ম্যাচের সঙ্গে এই খেলা মিলিয়ে সুপার সিক্সের পয়েন্ট টেবিলের শীর্ষে বসেছে তারা। ৩ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৫।

টস হেরে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। দুই ওপেনার চেপাস জুয়াও (২০) ও সলোমন মীরের (১১) পর বেশি দূর যেতে পারেননি হ্যামিল্টন মাসাকাদজাও (১৮)। ব্রেন্ডন টেলর আউট হন ২৫ রান করে। টপ অর্ডার ব্যর্থ হলেও লোয়ার মিডল অর্ডারে আরেকবার দাঁড়িয়ে যান সিকান্দার। ম্যাচসেরার পুরস্কার জেতা এই অলরাউন্ডার ৮৩ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন হার না মানা ৬৯ রানের ইনিংস।

জিম্বাবুয়েকে অল্পতে আটকে রাখার পথে টিম মার্টাগ ৩৬ রান খরচায় পেয়েছেন ৩ উইকেট। ২ উইকেট শিকার অ্যান্ডি ম্যাকব্রাইনের।

২১২ রানের লক্ষ্যে খেলতে নেমে কোনও প্রতিরোধই গড়তে পারেনি আয়ারল্যান্ড। জিম্বাবুইয়ান বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে আইরিশ ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ৪১ রান আসে ওপেনার পল স্টারলিংয়ের ব্যাট থেকে। বাকিদের ব্যর্থতার ভিড়ে ১০৪ রানেই শেষ হয় আইরিশদের ইনিংস।

Print Friendly, PDF & Email