আরব আমিরাতে কোচের দায়িত্ব ছাড়লেন ম্যারাডোনা

স্পোর্টস লাইফ, ডেস্কসংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের দল আল ফুজাইরার দায়িত্ব নিয়েছিলেন প্রথম বিভাগে তোলার চ্যালেঞ্জ নিয়ে। চ্যালেঞ্জটা জিততে পারলেন না ডিয়েগো ম্যারাডোনা। তাই আরব আমিরাতের দলটির কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন আর্জেন্টাইন ‘ফুটবল ঈশ্বর’।

ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরলা নিশ্চিত করেছেন খবরটি। তিনি জানিয়েছেন, ক্লাব ও ম্যারাডোনার ‘সমঝোতায়’ নেওয়া হয়েছে সিদ্ধান্তটি। আল ফুজাইরাকে সরাসরি প্রথম বিভাগে তুলতে না পারার ব্যর্থতা নিয়ে কোচ হিসেবে থাকতে চাননি ম্যারাডোনা।

শুক্রবার খোরফাক্কেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করায় আরব আমিরাতের দ্বিতীয় বিভাগ ফুটবলের পয়েন্ট টেবিলের তৃতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে আল ফুজাইরাকে। এখানকার পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দুই দল সরাসরি সুযোগ পায় আরব আমিরাতের প্রথম বিভাগ ফুটবল ‘প্রো-লিগ’-এ।

ম্যারাডোনার আইনজীবী মোরিয়া টুইটারে নিশ্চিত করেছেন তার কোচের চাকরি ছাড়ার খবর। লিখেছেন, ‘আজকের (শুক্রবার) ম্যাচের পর প্রথম বিভাগে ওঠার যে উদ্দেশ্য ছিল, তা ব্যর্থ হয়েছে।

তাই ডিয়েগো ম্যারাডোনা আর দলের (আল ফুজাইরা) কোচ হিসেবে থাকছেন না।’ একই সঙ্গে মোরিয়া নিশ্চিত করেছেন, ‘দুই পক্ষের সমঝোতায়’ ক্লাব ছাড়া ম্যারাডোনা আল ফুজাইরাকে ‘শুভকামনা’ জানিয়েছেন।

গত বছরের মে মাসে দ্বিতীয় বিভাগের এই দলটির দায়িত্ব নিয়েছিলেন বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। এর আগে তিনি কাজ করেছেন আরব আমিরাতের প্রথম বিভাগের দল আল ওয়ালশে। আর্জেন্টিনার কোচ হিসেবেও কাজ করেছেন ম্যারাডোনা ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত। 

Print Friendly, PDF & Email