আরামবাগের বিপক্ষে মুক্তিযোদ্ধার সহজ জয়

স্পোর্টস লাইফ, প্রতিবেদক শনিবার ‘জেবি বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ৩-০ গোলের সহজ জয় পায় আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে।

খেলার প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল বিজয়ী দল। ২০১২ লীগে উভয় দলের প্রথম মোকাবেলায় ১-০ গোলে জিতেছিল দু’বারের লীগ চ্যাম্পিয়ন মুক্তিযোদ্ধা। ফিরতি ম্যাচে একই ব্যবধানে জিতে প্রতিশোধ নিয়েছিল আরামবাগ।

ম্যাচ শেষে আরামবাগের কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘শুরুতেই ভাল খেলিনি। গোলগুলো খেয়েছি ভুলের কারণে। দ্বিতীয় গোল হজমের পর আত্মবিশ^াস হারিয়ে ফেলে খেলোয়াড়রা। দিনটা আসলে আমাদের ছিল না। গত ম্যাচে স্টপার ইসা ইউসুফ লাল কার্ড পাওয়ায় এ ম্যাচে খেলতে পারেননি আরামবাগের হয়ে। সেটা প্রভাব পড়ে আমাদের খেলায়।

ও খেললো ম্যাচের ফল অন্যরকম হতে পারতো। তবে প্রতিপক্ষ বেশ ভাল খেলেছে।’ মুক্তিযোদ্ধার কোচ আব্দুল কাইউম সেন্টু বলেন, ‘আমরা প্রথম ম্যাচে প্রত্যাশামতো ভাল খেলিনি। তিবে দ্বিতীয় ম্যাচের খেলা দেখে খুব বেশি। যেভাবে চেয়েছি ছেলেরা সেভাবেই খেলেছে।’

ম্যাচের ৩৫ মিনিটে নিজেদের ডি-বক্সে বলে হাত লাগিয়ে হ্যান্ডবল করে ফেলেন আরামবাগের ডিফেন্ডার কাজী শরিফুল ইসলাম সজীব। রেফারি মিজানুর রহমান পেনাল্টির নিদের্শ দেন। তা থেকে গোল করে মুক্তিযোদ্ধাকে এগিয়ে নেন নাইজিরিয়ান ফরোয়ার্ড আহমেদ কোলো মুসা (১-০)।

৮০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মুসা (২-০)। লীগে এটা তার ব্যক্তিগত তৃতীয় গোল। ৮৫ মিনিটে জটলা থেকে বল পেয়ে বদলী ফরোয়ার্ড জাভেদ খান আরেকটি গোল করে আরামবাগের পরাজয়ের কফিনে ঠুকে দেন শেষ পেরেক (৩-০)।

২ ম্যাচে এটা মুক্তির প্রথম জয়। ৪ পয়েন্ট নিয়ে তারা আছে শীর্ষে। প্রথম ম্যাচে তারা ১-১ গোলে ড্র করে বিজেএমসির সঙ্গে। পক্ষান্তরে সমান ম্যাচে এটা আরামবাগের প্রথম হার। পয়েন্ট ১। অবস্থান ১২ দলের মধ্যে একাদশ। প্রথম ম্যাচে তারা ১-১ গোলে ড্র করেছিল শেখ জামাল ধানমন্ডির সঙ্গে।

Print Friendly, PDF & Email