আরো দুই বছর জেমিই থাকছেন বাংলাদেশ ফুটবলের গুরু হিসেবে

স্পোর্টস লাইফ, ডেস্ক : জেমিকে ছাড়লো না বাংলাদেশ ফুটবল ফেডারেশন। যা অনুমান ছিলো শেষ পর্যন্ত তাই সত্য হলো। আরো ‍দুই বছর বাংলাদেশের জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্বে থাকছেন েজেমি ডে। সেই আনুষ্টানিকতাও সম্পন্ন হয়েছে। বাফুফে ও জেমি দুই পক্ষই আজ মঙ্গলবার (১৬জুন) নিশ্চিত করেছে বিষয়টি।

এক ভিডিও বার্তায় কোচ জেমি ডে ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ উপরোক্ত বিষয়টি দুজনই নিশ্চিত করেন।  

নতুন চুক্তি শুরু হবে চলতি বছরের ১৪ আগষ্ট থেকে। যা শেষ হবে ২০২২ সালের ১৪ আগষ্ট। নতুন চুক্তির ব্যাপারে জেমি জানান, “বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে আরও দুই বছর থাকতে পেরে আমি আনন্দিত। চুক্তির আগের শর্তগুলোই বহাল রাখা হয়েছে। নতুন কিছুই সংযোজন করা হয়নি”। 

বর্তমানে চুক্তির বাইরে থাকলেও জাতীয় দলের খেলোয়াড়দের দিক নির্দেশনা দিচ্ছেন তিনি। ২০১৮ সালের মে মাসে বাংলাদেশ দলের দায়িত্ব নিয়েছিলেন জেমি। ২০১৯ সালে আরও এক বছর বাড়ানো হয় সে চুক্তি। আর এবার সরাসরি দুই বছরের চুক্তি।

দ্বিতীয় মেয়াদে জেমির অধীনে বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ প্রাক বাছাই পর্ব পেরিয়ে বাছাইপর্ব খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। তবে শেষ কাঠমান্ডু সাফ গেমসে আশার বেলুন উড়িয়ে পুরোপুরি ব্যর্থ হয়েছে তাঁর দল। চলতি বাছাইপর্বে তাঁর অধীনে এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছে বাংলাদেশ।

কলকাতায় ভারতের সঙ্গে এক ড্রতে বাংলাদেশের অর্জন মাত্র এক পয়েন্ট। বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের বাকি চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে চলতি বছরের শেষে। ১৩ অক্টোবর কাতারের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হবে দোহায়।

এছাড়া বাকি তিনটি ম্যাচ আফগানিস্তান ( ৮ অক্টোবর), ভারত ( ১২ নভেম্বর) ও ওমানের ( ১৭ নভেম্বর) বিপক্ষে দেশের মাটিতে খেলবে বাংলাদেশ। ম্যাচগুলোকে সামনে রেখে আগস্টে অনুশীলন শুরু করার কথা বাংলাদেশ ফুটবল দলের।

Print Friendly, PDF & Email