ইংল্যান্ডের আগেই বাংলাদেশে ১০০ বলের ক্রিকেট!

স্পোর্টস লাইফ, ডেস্ক২০২০ সাল থেকে ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে চায় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড।  তবে ইংল্যান্ডের আগেই বাংলাদেশে হতে যাচ্ছে ১০০ বলের ক্রিকেট।

সাবেক ক্রিকেটারদের অংশগ্রহণে তৃতীয় মাস্টার্স ক্রিকেট কার্নিভাল হবে নতুন নিয়মে, প্রতি ইনিংস ১০০ বলে।  ১৫ ওভার হবে ছয় বলে, আর শেষ ওভারের দৈর্ঘ্য ১০ বল।

আগামী ২ মে থেকে ৫ মে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠেয় এই প্রতিযোগিতায় অংশ নেবে পাঁচটি দল – বেক্সিমকো-ঢাকা মাস্টার্স, সিক্সার্স সিলেট মাস্টার্স, আম্বার-চট্টগ্রাম মাস্টার্স, রাজশাহী মাস্টার্স ও খুলনা মাস্টার্স।

বাংলাদেশ জাতীয় দল, ‘এ’ দল এবং ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কমপক্ষে পাঁচ বছর খেলা ক্রিকেটারদের নিয়ে আয়োজিত হবে মাস্টার্স ক্রিকেট কার্নিভাল।  

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টুর্নামেন্ট উপলক্ষে সংবাদ সম্মেলনের পর প্লেয়ার্স ড্রাফট থেকে পছন্দের ক্রিকেটারদের বেছে নিয়েছে পাঁচটি দল। ইমোগো স্পোর্টস ম্যানেজমেন্টের ব্যবস্থাপনায় গত আসরের মতো এবারও টুর্নামেন্টের পৃষ্ঠপোষক  ওয়ালটন।

এর আগে টি-টোয়েন্টি হলেও এবার ১০০ বলের ইনিংসের ব্যাখ্যায় টুর্নামেন্টের আহ্বায়ক আকরাম খান বলেছেন, ‘এটা আমাদের জন্য একটা নতুন আইডিয়া। দেখা যাক কেমন হয়! নতুন নিয়মে এবারের টুর্নামেন্ট আকর্ষণীয় হলে ভবিষ্যতে আবার ১০০ বলের ইনিংস হতে পারে।’

ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেছেন, ‘জাতীয় দলের তিন অধিনায়ক আজ এক মঞ্চে। নিকট অতীতে কোনও আয়োজনে জাতীয় দলের তিন অধিনায়ককে একসঙ্গে পাওয়া যায়নি। বাংলাদেশের ক্রিকেটের এখন স্বর্ণযুগ চলছে। এই স্বর্ণযুগের পেছনের কারিগর যারা, তারাই কিন্তু মাস্টার্স ক্রিকেট কার্নিভালে মাঠে নামেন। আমরা আবার তাদের ব্যাটিং-বোলিংয়ের ঝলক দেখবো।’

টুর্নামেন্টের প্রথম আসরে খুলনা মাস্টার্স এককভাবে এবং দ্বিতীয় আসরে একমি রাজশাহী মাস্টার্স ও এক্সপো অলস্টারস মাস্টার্স যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছিল।

Print Friendly, PDF & Email