ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টে নেই মালান-স্টোকস

স্পোর্টস লাইফ, ডেস্কলর্ডসে বৃহস্পতিবার ভারতরে বিপক্ষে দ্বিতীয় টেস্টের দলে দুটি বড় পরিবর্তন এনেছে ইংল্যান্ড। ফর্মে না থাকায় বাদ পড়েছেন ডেভিড মালান। আর গত সেপ্টেম্বরে মারামারির ঘটনায় ব্রিস্টলের আদালতে এ সপ্তাহে হাজিরা দিতে হবে বেন স্টোকসকে। এতে খেলা হবে না তারও।

মালান বাদ পড়ায় দলে জায়গা হয়েছে প্রথম শ্রেণির ক্রিকেট দিয়ে নজর কাড়া ওলি পোপ। আর ক্রিস ওকস ঢুকেছেন প্রথম টেস্টে ৬ উইকেট নেওয়া স্টোকসের বদলি হয়ে। হাঁটুর ইনজুরি কাটিয়ে সম্প্রতি মাঠে ফিরেছেন এই পেসার।

মাত্র ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে এক হাজার রানের মাইলফল স্পর্শ করেছেন পোপ। ২০ বছরের এই ব্যাটসম্যান সারের হয়ে এই কাউন্টি চ্যাম্পিয়নশিপের মৌসুমে ৮৫.৫০ গড়ে ৬৮৪ রান করেছেন, তিনটি সেঞ্চুরিও আছে। সম্প্রতি ভারতের ‘এ’ দলের বিপক্ষে ইংল্যান্ড লায়ন্সের হয়ে অপরাজিত হাফসেঞ্চুরি ছিল পোপের।

পোপের এই দারুণ পারফরম্যান্স মালানের বাদ পড়ার দরজা খুলে দেয়। ছন্দেই যে ছিলেন না ৩০ বছরের ব্যাটসম্যান। গত ১২ ইনিংসে মাত্র দুইবার টেস্টে ৩০ এর ঘরে রান করা মালান।

ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টে দল: জো রুট (অধিনায়ক), মঈন আলী, জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, অ্যালিস্টার কুক, স্যাম কারান, কিটন জেনিংস, ওলি পোপ, জেমি পোর্টার, আদিল রশিদ ও ক্রিস ওকস।

Print Friendly, PDF & Email