ইংল্যান্ডের বিপক্ষে ভারতের দাপুটে জয়

স্পোর্টস লাইফ, ডেস্ককুলদীপ যাদবের ম্যাজিক্যাল স্পেল আর লোকেশ রাহুলের দুর্দান্ত ব্যাটিংয়ে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দাপুটে জয় পেয়েছে ভারত। ৫৪ বলে রাহুলের ১০১ রানে ভর করে আট উইকেটের সহজ জয় তুলে নেয় বিরাট কোহলিরা।

মঙ্গলবার (৩ জুলাই) ওল্ড ট্রাফোর্ডে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিলেন জেসন রয় ও বাটলার। প্রথম ৫ ওভারেই এই জুটি তুলে নেয় ৫০ রান। রয় ২০ বলে ৩০ রান করে উমেশ যাদবের বলে বোল্ড হলেও কমেনি রানের গতি।

১৪তম ওভারে এসে স্পিনার কুলদীপ যাদব এক ওভারেই তুলে নেন মরগান, বেয়ারশো ও রুটের উইকেট। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংলিশরা। যাদব শেষ পর্যন্ত ৪ ওভারে ২৪ রানে তুলে নেন ৫ উইকেট। প্রথম বাঁহাতি লেগ স্পিনার হিসেবে এ কৃতিত্ব দেখালেন তিনি।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন বাটলার। দল থামে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রানে। 

জবাবে ব্যাট হাতে নেমে শুরুতেই ধাওয়ানের উইকেট হারায় ভারত। তবে মনিশ পান্ডের ইনজুরিতে দলে জায়গা পাওয়া লোকেশ রাহুল হয়ে ওঠেন দলের জন্য শাপে বর। ১০ চার আর ৫ ছক্কায় ১০১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

রাহুলের দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরিতে ১০ বল বল হাতে রেখেই ভারত পৌঁছে যায় জয়ের বন্দরে। রোহিত ৩০ বলে ৩২ করে আউট হলেও রাহুলকে শেষ পর্যন্ত সঙ্গ দেন অধিনায়ক কোহলি। গড়েন দ্রুততম ২০০০ রানের রেকর্ড।

ম্যাচসেরা হয়েছেন ৫ উইকেট শিকারি কুলদীপ যাদব।

শুক্রবার কার্ডিফে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি।

Print Friendly, PDF & Email