ইমরুলের বিদায়ে শেষ প্রথম সেশন

স্পোর্টস লাইফ, ডেস্কসৌম্য সরকারের বিদায়ের হোঁচট পাওয়ার পর মুমিনুল হক ও ইমরুল কায়েসের জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। হাফসেঞ্চুরি করেন মুমিনুল, সেই পথে ছিলেন ইমরুলও। কিন্তু ৬ রান দূরে থাকতে জোমেল ওয়ারিকানের বলে শর্ট লেগে সুনীল আমব্রিসের সহজ ক্যাচ হন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে তার বিদায়ে ২ উইকেটে ১০৫ রানে প্রথম সেশন শেষ করেছ বাংলাদেশ।

ইমরুলের সঙ্গে ১০৪ রানের জুটি গড়ার পথে ঝলমলে ইনিংস খেলেছেন মুমিনুল। ১৩তম হাফসেঞ্চুরি করেছেন তিনি ৬৯ বলে ৭টি চার মেরে। ৫৫ রানে অপরাজিত আছেন তিনি। আর ইমরুলের ৪৪ রানের ইনিংস ছিল ৮৭ বলের। ওয়ারিকানের বলে ১৬ রানে জীবন পান তিনি ওভারস্টেপিংয়ে নো বলের কারণে।

মুমিনুল ও ইমরুলের স্বস্তি ফেরানো জুটির আগে শুরুতেই ধাক্কা খায় টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ। এক বছরেরও বেশি সময় পর টেস্ট খেলতে নেমেছিলেন সৌম্য সরকার। কিন্তু রানের খাতা না খুলেই বিদায় নেন এই ওপেনার। ইনিংসের তৃতীয় বলে আউট হন তিনি। মাত্র ২ বল খেলে শেন ডাউরিচকে পেছনে ক্যাচ তুলে দিয়ে কেমার রোচের শিকার হন সৌম্য।

এই ম্যাচ দিয়ে আবারও নেতৃত্বে ফিরেছেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে নাঈম হাসানের।

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্ট দল থেকে তিনটি পরিবর্তন এসেছে চট্টগ্রাম টেস্টে। লিটন দাস আগেই দল থেকে বাদ পড়ায় একাদশে আছেন সৌম্য সরকার। তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে স্পিন আক্রমণে আছেন সাকিব ও নাঈম। ১৭ বছর বয়সী নাঈম ৯৩তম বাংলাদেশি হিসেবে টেস্ট ক্যাপ পেলেন।

লিটন ও খালেদ আহমেদ আগের দল থেকে বাদ পড়েছেন। এছাড়া সাকিব আসায় আরিফুল হকের জায়গা হয়নি। দলে মাত্র একজন পেসার মোস্তাফিজুর রহমান।

Print Friendly, PDF & Email