ইসলামী ব্যাংক আইএইচএফ ট্রফির ফাইনালে বাংলাদেশের পুরুষ ও মহিলা দল

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ইসলামী ব্যাংক আইএইচএফ ট্রফির চতুর্থ দিনে আজ বুধবার পুরুষ (অনুর্ধ্ব ২১) ও মহিলা (অনুর্ধ্ব ১৯) বিভাগের পঞ্চম স্থান নির্ধারনী এবং চারটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে পুরুষ ও শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে মহিলা বিভাগের তিনটি করে মোট ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হয়।

আগামীকাল বৃহস্পতিবার প্রতিযোগিতার শেষ দিনে পুরুষ  বিভাগের ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের। খেলাটি শুরু হবে দুপুর ১:১৫মিনিটে।

আর বাংলাদেশ মহিলা দল ফাইনালে লড়বে ভারতের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বেলা ৩টা ১৫মিনিটে।

আজ বুধবার স্থান নির্ধারনী ম্যাচে শ্রীলঙ্কা ৩৫-২৮ গোলে মালদ্বীপকে হারিয়ে পঞ্চম স্থান অর্জন করে। প্রথমার্ধে বিজয়ী দল ১৮-১৬ গোলে এগিয়ে ছিল। বিজয়ী দলের সিতারা সর্বোচ্চ ১১ গোল করেন এবং বিজিত দলের মোহাম্মদ ফিরুনসি সর্বোচ্চ ১৫ গোল করেন।

প্রথম সেমিফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বাংলাদেশ ৩৫-৩০ গোলে পাকিস্তানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। প্রথমার্ধে পাকিস্তানের চেয়ে ১ গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ। পাকিস্তান ১৪- বাংলাদেশ ১৩। নির্ধারিত ৬০ মিনিটে ২৮-২৮ গোলে ড্র ছিল।

পরবর্তীতে অতিরিক্ত সময়ে প্রথমার্ধে বাংলাদেশ ৩১-২৯ পাকিস্তান। অতিরিক্ত সময় শেষে বাংলাদেশ ৩৫ পাকিস্তান ৩০। বাংলাদেশের পক্ষে শাকির ৮ টি, ডালিয়ানখুম লুসাই ও সোহেল রানা ৭টি, মেহেদী ৬টি, ইমরান ৪টি, রবিউল আউয়াল ৩ টি গোল করেন। পাকিস্তানের হয়ে মোজাম্মেল হোসেন সর্বোচ্চ ১৫ টি গোল করেন।

দ্বিতীয় সেমিতে ভারত ৫২-১২ গোলে নেপালকে হারিয়ে ফাইনালে উঠে। প্রথামার্ধে তারা ২৫-৬ গোলে এগিয়ে ছিল। ভারতের টিংকু সর্বোচ্চ ৮ টি গোল করেন।

স্থান নির্ধারনী ম্যাচে নেপাল ২৯-১৪ গোলে মালদ্বীপকে হারিয়ে পঞ্চম স্থান অধিকার করে। প্রথমার্ধে নেপাল ১১-০৮ গোলে এগিয়ে ছিল। বিজয়ী দলের নিশা রায় সর্বোচ্চ ১৩ টি গোল করেন। বিজিত দলের পক্ষে সর্বোচ্চ ৬ টি গোল করেন মাঈশা।

প্রথম সেমিফাইনালে বাংলাদেশ ৩৮-১২ গোলে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উন্নীত হয়। প্রথমার্ধে লাল সবুজরা ১৯-৭ গোলে এগিয়ে ছিল। বাংলাদেশের পক্ষে শিফা ৮, শাহিদা বানু ৭, মাসুদা খানম ৬, পারুল ও শাহিনা আক্তার ৪ টি করে, রহিমা ৩ গোল, পুর্নিমা ও পিংকি দুটি করে, রুবিনা ও শািিহনা খাতুন একটি করে। পাকিস্তানের পক্ষে সবোচ্চ ৮ টি গোল করেন জারা নিসার।

দ্বিতীয় সেমিতে ভারত মহিলা দল ৫০-১১ গোলে শ্রীলঙ্কাকে পরাজিত করে ফাইনালে উঠে। প্রথমার্ধে ২৫-০৬ গোলে এগিয়ে ছিল বিজয়ীরা। ভারতের পক্ষে সর্বোচ্চ ৬ টি করে গোল করেন আশা, সিঁওতা, মনিকা ও সুষমা। শ্রীলঙ্কার পক্ষে সন্ধ্যা সর্বোচ্চ ৪ টি গোল করেন।

Print Friendly, PDF & Email