ইসলামী ব্যাংক আইএইচএফ ট্রফি হ্যান্ডবলে জোড়া শিরোপা জিতল ভারত

স্পোর্টস লাইফপ্রতিবেদক :  ইসলামী ব্যাংক আইএইচএফ ট্রফি হ্যান্ডবলে পুরুষ ও মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আজ বৃহস্পতিবার (১২অক্টোবর) প্রতিযোগিতার ফাইনালে স্বাগতিক বাংলাদেশের পুরুষ ও মহিলা উভয় দলকে হারিয়ে জোড়া শিরোপা জিতে নেয় ভারত। 

শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে পুরুষদের ফাইনালে ভারত ৪৬-২৫ গোলে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। প্রথমার্ধে সফরকারিরা ২০-১০ গোলে এগিয়ে ছিল। ভারতের হয়ে সর্বোচ্চ ১১ গোল করেন অনিল কুদিয়া। বাংলাদেশের পক্ষে সোহেল রানা ৬ টি, শাইল ৫ টি, ডালিয়ানখুম লুসাই ৪টি, রবিউল আউয়াল ও ইমরান ৩ টি করে, হারমোনি ত্রিপুরা দুটি, বিল্লাল হোসেন ও সামসুদ্দিন একটি করে গোল করেন।

এদিকে, মহিলাদের ফাইনালে ভারত ৪৮-২৯ গোলে বাংলাদেশ মহিলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। প্রথমার্ধে ভারত ২৬-৭ গোলে এগিয়ে ছিল। বাংলাদেশের পক্ষে শিফা ও রহিমা ৮টি করে, শহিদা বানু ৪টি, রুবিনা ও পুর্নিমা ৩ টি করে, শাহনাজ, পারুল ও শাহিনা একটি করে গোল করেন। ভারতের পক্ষে সর্বোচ্চ ৮টি গোল করেন মনিকা।

মহিলাদের স্থান নির্ধারনী ম্যাচে পাকিস্তান ৩৪-১৬ গোলে শ্রীলঙ্কাকে হারিয়ে তৃতীয় স্থান অধিকার করে। প্রথমার্ধে পাকিস্তান মহিলা দল ২২-৭ গোলে এগিয়ে ছিল। পাকিস্তানের পক্ষে জাহরা নিসার সর্বোচ্চ ১২ গোল এবং শ্রীলঙ্কার পক্ষে সন্ধ্যা সর্বোচ্চ ৮ গোল করেন।

পুরুষদের স্থান নির্ধারনী ম্যাচে পাকিস্তান ৪২-১৪ গোলে নেপালকে হারিয়ে তৃতীয় হয়। প্রথমার্ধে বিজয়ী দল ১৮-০৭ গোলে এগিয়েছিল। পাকিস্তানের জুনায়েদ সর্বোচ্চ ৬ টি ও নেপালের চন্দ্র সর্বোচ্চ ৫ টি গোল করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে পুরস্কার বিতরণ করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত,এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
ড. শ্রী বীরেন শিকদার, এমপি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, উপমন্ত্রী আরিফ খান জয়, এমপি, চেয়ারম্যান, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার।

আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সচিব আক্তার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদ এর অশোক কুমার, অলিম্পিক অ্যাসোসিয়েশনের যুগ্ম মহাসচিব আশিকুর রহমান মিকু, এশিয়ান হ্যান্ডবল ফেডারেশনের সাধারন সম্পাদক শফিক রহমান, সাউথ এশিয়ান হ্যান্ডবল ফেডারেশনের সেক্রেটারি আন্দ্রেশ্বর পান্ডে ও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি একেএম নুরুল ফজল বুলবুলসহ অন্যান্যরা।

Print Friendly, PDF & Email