উট দৌড়ে প্রথম হলেন নেইমার!

স্পোর্টস লাইফ, ডেস্কফ্রেঞ্চ লিগে নিশ্চিন্তেই আছেন নেইমার-এমবাপ্পেরা। ১৬ জয় আর ২ ড্রয়ে শীর্ষে পিএসজি। শুধু শীর্ষে নয়, নিকটতম প্রতিদ্বন্দ্বীর সঙ্গে পার্থক্য ১৩ পয়েন্টের। ১৯ তারিখ আবার লিগ ম্যাচ দিয়ে শুরু হচ্ছে মৌসুমের বাকি অর্ধেকটার। বধ্যবর্তী বিরতিতে বসে ছিলেন তাও কিন্তু নয়। কাতারে গিয়ে নতুন এক পেশার সন্ধান খুঁজেছেন নেইমার ও তাঁর সঙ্গীরা।

কাতারে অনুষ্ঠিত হয়েছিল দারুণ এক উটের দৌড় প্রতিযোগিতা। সেখানে প্রতিযোগী পিএসজির সবাই। নতুন খেলায় অনভিজ্ঞ সবাই। তাই খেলা শুরু হওয়ার আগে প্রতিযোগীদের উদ্দেশ্যে অনুপ্রেরণাদায়ী এক জ্বালাময়ী বক্তৃতা দিলেন পিএসজি কোচ টমাস টুখেল। তারপর ছুটল উট আর উটচালকেরা। দৌড়ে কিন্তু ঠিকই জিতলেন গুরু আর তাঁর প্রিয় এক শিষ্য।

১৩জন বিজয়ীর মাঝে জয়ের হাসি হাসলেন নেইমার এবং টুখেল। পুরস্কার হিসেবে দুজনই পেয়েছেন ২৫০০০ হাজার ইউরো। প্রতিযোগিতা শেষে মজা করতে ভোলেননি কাটখোট্টা স্বভাবের টুখেল, ‘প্রতিযোগিতায় জয়ের টেকনিক আমি প্রকাশ করব না, আমি জানি আমার জয় খেলোয়াড়দের জন্য মেনে নেওয়া কঠিন। তবে এটা খুবই ট্যাকটিক্যাল ছিল। জেতাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

আমি গর্বিত যে আমি এই জয়ে যেই অর্থ অর্জন করেছি সেটি চ্যারিটিতে দান করার সুযোগ পেলাম। এটা আমার জন্য বড় একটি সফলতা।’ নেইমারও জয়ের আনন্দ প্রকাশ করেছেন শিশুদের আনন্দ নিয়ে, ‘আমি খুব খুশি। আমাদের গ্রুপ সেরা হয়েছে। আমি প্রথম হয়েছি আর দানি (দানি আলভেজ) তৃতীয়। আমি জিতেছি আমি জিতেছি।’

উট দৌড় কাতার এবং আরব আমিরাতে বেশ জনপ্রিয় একটি খেলা। এক সপ্তাহের সফরে কাতার ভ্রমণ করেছেন নেইমাররা। ভ্রমণ শেষে পিএসজি ফ্রান্সে ফিরেছে আজ।

Print Friendly, PDF & Email