উন্মুক্তের সেঞ্চুরিতে শেখ জামালের সহজ জয়

স্পোর্টস লাইফ, ডেস্ক : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন উন্মুক্ত চাঁদ। সুপার লিগে যোগ দিয়েই আলো ছড়ালেন ভারতীয় ব্যাটসম্যান। তার সেঞ্চুরিতে সহজ জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি, লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েছে ৭ উইকেটে।

বিকেএসপির ৩ নম্বর মাঠে রূপগঞ্জ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে করে ২৬০ রান। সেই লক্ষ্য ১২ বল আগেই টপকে যায় শেখ জামাল ৩ উইকেট হারিয়ে। উন্মুক্ত চাঁদ খেলেন ১২৭ রানের চমৎকার এক ইনিংস। আর হাফসেঞ্চুরি করেন তানভীর হায়দার (৬৬*) ও রাকিন আহমেদ (৫২)।

টস জিতে ব্যাটিংয়ে নামা রূপগঞ্জ ২৪ রানে হারায় প্রথম উইকেট। ১৫ রান করে আব্দুল মজিদ আউট হলেও সেই ধাক্কা কাটিয়ে ওঠে রূপগঞ্জ মোহাম্মদ নাইম ও নাঈম ইসলামের ব্যাটে। দ্বিতীয় উইকেটে তারা যোগ করেন ৭৫ রান। মোহাম্মদ নাইম ৪৩ রান করে আউট হলেও অধিনায়ক নাঈম ইসলাম তুলে নেন হাফসেঞ্চুরি, ৬৬ বলে করেন ৫১ রান।

নিদাহাস ট্রফি থেকে ফিরে প্রিমিয়ার লিগে যোগ দেওয়া মুশফিকুর রহিম শুরুটা ভালো করেও ইনিংস লম্বা করতে পারেননি। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৩২ বলে খেলে যান ৩৯ রানের ইনিংস। তার আউটের পর পারভেজ রসূল (৪৪) ও তুষার ইমরানের (৪৮*) কার্যকরী দুটি ইনিংসে রূপগঞ্জ করতে পারে ২৬০ রান।

শেখ জামালের সবচেয়ে সফল বোলার রবিউল হক। এই পেসার ৩৩ রানে পেয়েছেন ৫ উইকেট। ২ উইকেট শিকার তানভীর হায়দারের।  

লক্ষ্যটা মোটেও সহজ ছিল না শেখ জামালের জন্য। সেটা আরও কঠিন হয়ে পড়ে শুরুতেই শূন্য রানে সৈকত আলী আউট হলে। তবে তা বাধা হয়ে দাঁড়াতে পারেনি উন্মুক্ত চাঁদের চমৎকার ব্যাটিংয়ের সামনে। ভারতীয় ব্যাটসম্যান দ্বিতীয় উইকেটে ১৫০ রানের জুটি গড়েন রাকিন আহমেদের সঙ্গে। রাকিন ৫২ রান করে আউট হলেও তিনি তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৩৩ বলে ২০ বাউন্ডারিতে ১২৭ রান করে হয়েছেন ম্যাচসেরা।

তার গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে শেখ জামালের জয় নিশ্চিত করেন তানভীর হার না মানা ৬৬ রানের ইনিংস খেলে। রূপগঞ্জের সৈয়দ রাসেল ৫৩ রানে পেয়েছেন ২ উইকেট।

Print Friendly, PDF & Email