উড়ন্ত মিলানকে মাটিতে নামালো জুভেন্টাস

স্পোর্টস লাইফ, ডেস্ক : অক্টোবরের পর ঘরের মাঠে হারের মুখ দেখেনি জুভেন্টাস পাশাপাশি শেষ তিন ম্যাচে তাদেরকে গোল দিতে পারেনি কোনো দল। এমন দুর্দান্ত ফর্মে থাকা জুভেন্টাসের বিপক্ষে খেলতে নামে টানা ১০ ম্যাচ অপরাজিত থাকা এসি মিলান। শীর্ষে থাকা জুভেন্টাসের বিপক্ষে ম্যাচটি মর্যাদার লড়াইও বলা চলে। এমন বড় ম্যাচে এসেই খেই হারালেন এসি মিলনানের ফুটবলাররা। মিলানকে ৩-১ গোলে হারিয়ে শীর্ষস্থান মজবুত করলো জুভেন্টাস।

ম্যাচের ৮ মিনিটেই গোলের খাতা খুলেন আর্জেন্টিনা দলে উপেক্ষিত পাওলো দিবালা। মাঝমাঠ থেকে পিয়ানিচের বাড়ানো বলে দুর্দান্ত শটে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। ২৮ মিনিটে কর্নার থেকে হেডে নিজের সাবেক ক্লাবের বিপক্ষেই গোল করে উদযাপন করেন লিওনার্দো বনুচ্চি। প্রথমার্ধে দু’দলই আর বলার মতো কোনো আক্রমণ করতে পারেনি। ফলে ১-১ গোলে অমীমাংসিত অবস্থাতেই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ডগলাস কস্তাকে নামিয়ে খেলার রূপ পালটে ফেলেন এলেগ্রি। ৫৫ মিনিটে মিলানের চালহাংলুর শর্ট গোলবারে লেগে ফিরে আসলে নিশ্চিত গোল বঞ্চিত হয় গাত্তুসোর দল। ২০১১ সালের পর থেকে এলিয়াঞ্জা স্টেডিয়ামে প্রত্যেক ম্যাচই জিতেছে জুভেন্টাস। ড্রয়ের দিকে যখন ম্যাচ গড়াচ্ছে তখনই ত্রাতা হিসেবে আবির্ভূত হন কোয়ার্দাদো। ৭৯ মিনিটে খেদিরার ক্রস থেকে গোল করে দলকে ২-১ গোলের লিড এনে দেন।

ম্যাচের শেষ দিকে দিবালার সহায়তায় গোল করেন সেই খেদিরা। ৩-১ গোলের জয়ে ৩০ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল এলেগ্রির দল। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির পয়েন্ট ৩০ ম্যাচে ৭৪।

Print Friendly, PDF & Email