এআইপিএস এশিয়া ডে’তে সম্মানিত হচ্ছেন ইকরামউজ্জমান

স্পোর্টস লাইফপ্রতিবেদক : এশিয়ান ক্রীড়া সাংবাদিক সংস্থা (এআইপিএস এশিয়া) প্রথমবারের মত এআইপিএস এশিয়া ডে উদযাপন করতে চলেছে।

তুর্কেমিনিস্তানের রাজধানী আশখাবাদে যা অনুষ্ঠিত হবে ২০ সেপ্টেম্বর। প্রথম আয়োজনকে স্মরণীয় করে রাখতে এআইপিএস এশিয়া, সদস্যভুক্ত দেশগুলোর সিনিয়র ক্রীড়া সাংবাদিক ও লেখকদের সম্মানিত করার উদ্যোগ নিয়েছে।

প্রত্যেক দেশ থেকে একজনকে এই সম্মাণনা দেয়া হচ্ছে। বাংলাদেশ থেকে মনোনীত হয়েছেন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সিনিয়র সদস্য, নির্বাহি কমিটির সদস্য ও বর্ষীয়ান ক্রীড়ালেখক জনাব ইকরামউজ্জমান।

একই অনুষ্ঠানে এআইপিএস এশিয়ার সাবেক সভাপতিদের সম্মাণনা দেয়া হবে। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে তুর্কেমিনিস্তানের সম্মানিত প্রেসিডেন্টের।

ইকরামউজ্জমানের সংক্ষিপ্ত পরিচয় :  ইকরামউজ্জমান ১৯৬৭ সাল থেকে ক্রীড়ালেখনির সঙ্গে সম্পৃক্ত। বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক পত্রিকায় লেখালেখি করেন তিনি। কলাম, পোস্ট এডিটরিয়াল, বিশ্লেষণধর্মী লেখায় সিদ্ধহস্ত তিনি। তিনি ক্রীড়ালেখক হিসেবে ১৯৮৮ সিউল অলিম্পিক, ২০০৮ বেইজিং অলিম্পিক, ২০০২ বিশ্বকাপ ফুটবল, ২০০২ ও ২০১০ এশিয়ান গেমস কাভার করেছেন। পেশাগত জীবনে বাটা বাংলাদেশের মার্কেটিং বিভাগে কর্মরত ছিলেন। তিনি এআইপিএস এশিয়ার সহ সভাপতি ছিলেন দুই মেয়াদে। ২০০২ থেকে ২০০৬ ও ২০০৬-২০১০ সাল পর্যন্ত এই দায়িত্ব পালন করেন। এছাড়া ১৯৯৩ সালে ঢাকায় প্রতিষ্ঠিত দক্ষিণ এশিয়ান ক্রীড়া সাংবাদিক কমিশনের প্রতিষ্ঠাকালীন নির্বাহি কমিটির সদস্য ছিলেন তিনি।

Print Friendly, PDF & Email