এইচপি দলের বিপক্ষে যুবাদের হার

স্পোর্টস লাইফ, ডেস্কহাই পারফরম্যান্স (এইচপি) দলের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বুধবার শেখ আবু নাসের স্টেডিয়ামে যুব দলের করা ২০৫ রান ৩ উইকেট হারিয়ে টপকে যায় এইচপি। আগামী শুক্রবার একই ভেন্যুতে হবে তৃতীয় ও শেষ ম্যাচটি।

খুলনায় দুই সপ্তাহের ক্যাম্পের অংশ হিসেবে যুব দলের বিপক্ষে ৫০ ওভারের তিনটি প্রস্তুতি ম্যাচ খেলছে এইচপি দল। এই দলে জাতীয় দলের চার ক্রিকেটার- সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, জুবায়ের হোসেন  ও তানভীর হায়দার রয়েছেন। এছাড়া এইচপির বাকি খেলোয়াড়দের বেশিরভাগই সবশেষ যুব বিশ্বকাপে খেলা ক্রিকেটার।

সেরা খেলোয়াড়ের বাছাই প্রক্রিয়ার অংশ হিসেবে যুব দলের খেলোয়াড়দের দিকে কড়া নজর দেবেন নতুন কোচ নাভিদ নওয়াজ। ডেমিয়েন রাইটের স্থলাভিষিক্ত হিসেবে যুব দলের প্রধান কোচ হিসেবে নাভিদকে নিয়োগ দিয়েছে বিসিবি।

বুধবার টস জিতে আগে ব্যাটিং করা ‍যুব দল নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে। যুব দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন অমিত হাসান। ৬৩ বলে ৪ বাউন্ডারিতে সাজান নিজের ইনিংসটি। এছাড়া তিন নম্বরে নামা মাহমুদুল হাসানের ব্যাট থেকে আসে ৫০ রান।

এইচপির বোলারদের মধ্যে আল-আমিন ৩০ রানে পেয়েছেন ২ উইকেট। এছাড়া কাজী অনিক, জুবায়ের, এনাম, তানভীর প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।

২০৬ রানের লক্ষ্যে খেলতে নেমে এইচপির শুরুটা হয় দুর্দান্ত। সাদমান ও মজিদের ১২০ রানের ওপেনিং জুটির ওপর ভর করে জয়ের পথটা সহজ হয় তাদের। সাদমান ৬০ ও মজিদ ৬১ রানে ফিরে গেলে বাকি কাজ সেরেছেন মেহেদী ও হৃদয়। মেহেদী ৩৬ রানে আউট হলেও হৃদয় ৪০ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে ছাড়েন মাঠ।

যুব দলের বোলারদের মধ্যে শাহাদাত, জয় ও রাকিবুল পেয়েছেন একটি করে উইকেট।

Print Friendly, PDF & Email