এএইচ কাপ হকি, রাতে হংকং যাচ্ছে বাংলাদেশ হকি দল

স্পোর্টস লাইফপ্রতিবেদক : নানামুখী তৎপরতার পর অবশেষে কেটেছে  বাংলাদেশ হকি দলের ভিসা জটিলতা। আজ বুধবার দিবাগত রাতে ১২টা ৫০ মিনিটে হংকংয়ের উদ্দেশ্যে বিমানে উঠবেন জিমি-চয়ন-আশরাফুলরা।

‘জার্মান কোচিং প্যাকেজ’ আর শিরোপা জেতার দৃঢ়প্রত্যয় নিয়ে আগামী ১৯-২৭ নভেম্বর হংকংয়ে অনুষ্ঠিতব্য ‘এএইচএফ কাপ হকি প্রতিযোগিতা’র পঞ্চম আসর খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় হকি দল।

এই আসরের শীর্ষ দল খেলবে এশিয়া কাপ হকির মূলপর্বে। এ আসরে ২০০৮ এবং সর্বশেষ আসর ২০১২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

এ আসরে অংশ নেয়া উপলক্ষ্যে বাংলাদেশ হকি দল জার্মানিতে এক মাসের কন্ডিশনিং ক্যাম্প করে। সে সময় পোল্যান্ড এবং অস্ট্রিয়ার বিপক্ষে ৮টি প্রস্তুতি ম্যাচ খেলে বাংলাদেশ (ড্র ৫, হার ৩ ম্যাচে)।

তারপর দেশে ফিরে সাভারের বিকেএসপিতে কয়েকদিন অনুশীলনের পর বুধবার রাতে হংকংয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে হকি দল।

দলের অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে তারকা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমিকে। সর্বশেষ ২০১২ সালে জাতীয় দলের অধিনায়ক ছিলেন জিমি। বাহফে তার ওপরেই আস্থা রেখেছে এবার। হংকং যাবার আগে জিমির মন্তব্য, ‘অধিনায়ক হিসেবে আমার ওপর আস্থা রাখায় হকি ফেডারেশনের কাছে আমি কৃতজ্ঞ। আমি আপ্রাণ চেষ্টা করবো তাদের এই আস্থার যোগ্য প্রতিদান দিতে।’

দেশসেরা এই ফরোয়ার্ড আরও বলেন, ‘আগে যেকোন টুর্নামেন্ট খেলতে যাবার আগে আমাদের প্রস্তুতি ম্যাচ খেলার ঘাটতি থাকতো। এবার সেটা নেই। আটটি প্রস্তুতি ম্যাচ খেলে আমরা নিজেদের ভুলত্রুটিগুলো শুধরে নিয়েছি। আমাদের রিজার্ভ বেঞ্চ এবার খুব শক্তিশালী বলে মনে হয়েছে।’

বাংলাদেশ দল  : অসীম গোপ, জাহিদ হোসেন, মামুনুর রহমান চয়ন, আশরাফুল ইসলাম, ইমরান হাসান পিন্টু, কামরুজ্জামান রানা, রেজাউল করিম বাবু, ফরহাদ আহমেদ শিটুল, খোরশেদুর রহমান, তাপস বর্মন, সারোয়ার হোসেন, হাসান জুবায়ের নিলয়, রুম্মন সরকার, মাইনুল ইসলাম কৌশিক, পুস্কর ক্ষিসা মিমো, রাসেল মাহমুদ জিমি, মিলন হোসেন ও কৃষ্ণ কুমার দাস।

Print Friendly, PDF & Email