এএফসি কাপের প্রথম ম্যাচে শুধু জয়ের কথায় ভাবছে কিংস

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বুধবার (১১মার্চ-২০২০) এএফসি কাপে অভিষেক হচ্ছে বাংলাদেশের ফুটবলের নতুন পরাশক্তি বসুন্ধরা কিংস।লিগ চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ মালদ্বীপের টিসি স্পোর্টস। একই ম্যাচে ঢাকার মাঠে অভিষেক হচ্ছে আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক ফুটবলার হার্নান বার্কোসেরও।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দু’দলের মধ্যকার এ ম্যাচটি শুরু হবে সাড়ে ৩ টায়। এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচ এটি। 

গত মৌসুমে দেশের শীর্ষ আসরে অভিষেক হয়েছিল বসুন্ধরা কিংসের। জিতেছিল তিনটি টুর্নামেন্টের দুটি। এবার মৌসুমের প্রথম আয়োজন ফেডারেশন কাপ জিতে আবারো নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের পথে হাঁটছে তারা। তবে এবার প্রিমিয়ার লিগটা এখন পর্যন্ত ভালো কাটছে না কিংসের। ৫ ম্যাচে একটি হেরেছে, একটি ড্র করেছে। এএফসি কাপে অভিষেকের আগের ম্যাচটাই তারা হেরেছে কুমিল্লা ভেন্যুতে ১-০ গোলে মোহামেডানের কাছে।

 

তবে বসুন্ধরা কিংস এএফসি কাপ নিয়ে খুবই সিরিয়াস। যে কারণে, ক্লাবটি কলিন্দ্রেসের মতো একজন তারকা খেলোয়াড় থাকার পরও উড়িয়ে এনেছে আর্জেন্টিনা থেকে হার্নান বার্কোসকে। যিনি আর্জেন্টিনা জাতীয় দলেও খেলেছেন মেসির সতীর্থ হয়ে।

বসুন্ধরা কিংস আর টিসি স্পোর্টসের মধ্যকার এ ম্যাচে সবার আকর্ষণ থাকবে বার্কোসের ওপর। প্রথম ম্যাচেই কি নজর কাড়বেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড? তবে বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের চোখ কলিন্দ্রেসের দিকেই। পরীক্ষিত এ ফারোয়ার্ডকেই দলের গুরুত্বপূর্ণ হিসেবে ভাবছেন কোচ।

এশিয়ান ফুটবল কনফেডারেশন আয়োজিত এই স্তরের প্রতিযোগিতায় এর আগে মোহামেডান, আবাহনী, শেখ জামাল, শেখ রাসেল, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়ন খেলেছে। এবার তাদের কাতারে যোগ হচ্ছে বসুন্ধরা কিংসের নাম।

Print Friendly, PDF & Email