এক বাসে যাওয়ায় ইসরাইল ও লেবানিজ অ্যাথলেটদের আপত্তি

স্পোর্টস লাইফডেস্ক : অলিম্পিক গেমসে অংশ নেয়া ইসরাইল ও লেবাননের অ্যাথলেটরা এক বাসে উঠতে রাজি হলো না। রিওতে অলিম্পিক গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে যাওয়ার পথে ইসরাইলি ক্রীড়াবিদদের সঙ্গে এক বাসে ভাগাভাগি করে যেতে রাজি না হওয়ার বিষয়টি শনিবার উভয় দলের পক্ষ থেকেই নিশ্চিত করা হয়েছে।

ইসরাইল এবং লেবাননের মধ্যে যুদ্ধ চলছে এবং দুই দেশের মধ্যে মধ্যে কোন কূটনৈতিক সম্পর্ক নেই। শুক্রবার মারাকানা স্টেডিয়ামে যাওয়ার জন্য আগেই বাসে অপেক্ষা করছিল লেবাননের অ্যাথলেটরা। এরপর ইসরাইলি অ্যাথলেটরা এসে বাসে উঠতে চাইলে লেবানন দলের প্রধান সেলিম আল-হাজ নিকোলাস দরজা বন্ধ করে দিতে চান।

বার্তা সংস্থা এএফপি বলেন, তবে ইসরাইলি অ্যাথলেটরা বাসে উঠতে চেষ্টা করে। ইসরাইলি সেইলিং দলের সদস্য উডি গাল ফেসবুকের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। গাল বলেন এরপর আয়োজকরা হস্তক্ষেপ করেন এবং ইসরাইলিদের একই বাসে উঠতে বলেন। তবে নিরাপত্তা ও প্রটোকল বিবেচনায় তারা অস্বীকৃতি জানান।

তিনি বলেন, লেবানিজরা আমাদের সঙ্গে যেতে অস্বীকার করলে তারা অন্য বাসে যেতে পারে জানিয়ে আমরা বাসে উঠতে চেয়েছিলাম। আল-হাজ নিকোলাস বলেন ইসরাইলিরা জোর করে আমাদের বাস থেকে নামিয়ে দিতে চেষ্টা করেছে। গাল বলেন আন্তর্জাতিক দুর্ঘটনা এড়াতে শেষ পর্যন্ত ভিন্ন ভিন্ন বাসে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয় দুই দলের সদস্যরা।

Print Friendly, PDF & Email