এক মাইল দূরে বল পাঠাচ্ছেন, গল্‌ফ কোর্সে টাইগার-যুগ প্রত্যাবর্তনের ইঙ্গিত

স্পোর্টস লাইফডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের রাইডার কাপ জয়ী দলের সদস্যদের সঙ্গে পার্টি করলেন টাইগার উড্‌স। ডাস্টিন জনসনের বাগ্‌দত্তা পওলিনা গ্রেট্‌জকির সঙ্গে ছবিও তুললেন। তার মধ্যেই সুইডেনের গল্‌ফার ইয়েসপার পর্নেভিক পূর্বাভাস করলেন, ফের বিধ্বংসী ফর্মে কোর্সে প্রত্যাবর্তন ঘটাতে চলেছেন উড্‌স।

পিঠের অস্ত্রোপচারের পর আগামী সপ্তাহে সেফওয়ে ওপেনে ফিরতে পারেন উড্‌স। সম্প্রতি সুইডিশ গল্‌ফার ইয়েসপার পর্নেভিক তাঁর সঙ্গে প্র্যাক্টিসে করেছেন। ন’টি হোল একসঙ্গে খেলেছেন। সেই অভিজ্ঞতা থেকে পর্নেভিক পূর্বাভাস করেছেন, পুরনো মেজাজেই দেখা যাবে উড্‌সকে।

তিনি বলেছেন, ‘‘প্র্যাক্টিস কঠোর পরিশ্রম করছে টাইগার। প্রচুর বল মারছে। যার প্রত্যেকটি এক মাইল দূরত্ব অতিক্রম করছে। প্র্যাক্টিসের সময় যেভাবে বলগুলো উড়ে যেতে দেখেছি, তাতে পনেরো বছর আগের উড্‌সকে দেখা যাবে বলেই মনে হচ্ছে।’’

রাইডার কাপে মার্কিন যুক্তরাষ্ট্র দলের নন-প্লেয়িং সহ-অধিনায়ক ছিলেন উড্‌স। আট বছর পর এবার রাইডার কাপে চ্যাম্পিয়ন হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সাফল্য উদ্‌যাপন করতে পার্টি করে মার্কিন গল্‌ফ দল। সেখানে কিংবদন্তি গল্‌ফারকে খোশমেজাজেই দেখা গিয়েছে। সেই পার্টিতে সুদৃশ্য ট্রফির ওপর শ্যাম্পেন ছড়িয়ে দেন উড্‌স।

পরে তিনি টুইট করেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের চ্যাম্পিয়ন দলের সদস্যদের সঙ্গে এক সপ্তাহ কাটাতে পেরে আমি গর্বিত’। একটি গল্‌ফ পত্রিকাকে উড্‌স বলেন, ‘‘আমি খেলি বা না খেলি, আমরা একটা দল হিসাবেই ছিলাম। আমাদের দল জিতেছে। আমার দায়িত্ব ছিল দলকে যেভাবে সম্ভব সাহায্য করা। সেটাই করেছি।’’

প্রিয় নায়ককে স্বমূর্তিতে দেখার আশায় উড্‌স-ভক্তদের প্রহর গোনা শুরু হয়ে গিয়েছে।

Print Friendly, PDF & Email