এনএসসির উদ্যোগে বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাৎবার্ষিকী পালিত

স্পোর্টস লাইফ, প্রতিবেদক জাতীয় ক্রীড়া পরিষদের উদ্যোগে এবং জাতীয় ক্রীড়া পরিষদ কর্মচারী ইউনিয়নের সার্বিক সহযোগিতায় আজ ২১ আগস্ট ২০১৬ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী পালিত হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ক্রীড়া প্রতিমন্ত্রী ও জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান ড. শ্রী বীরেন শিকদার এমপি।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. ওমর ফারুক, জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (যুগ্ম সচিব) অশোক কুমার বিশ্বাস।

আলোচনায় অংশ নিয়েছেন জাতীয় শ্রমিক লীগের প্রচার সম্পাদক কে এম আজম খসরু, শ্রমিক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. শামসুল আলম বকুল এবং সাধারণ সম্পাদক মো. আহসান হাবীব মোল্লা, বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামসুর রহমান, জাতীয় ক্রীড়া পরিষদ কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. আফাজ দেওয়ান, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, প্রচার সম্পাদক মো. সেলিম, মো. জিল্লুর রহমান প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার জীবনালেখ্যর ওপর একটি প্রমাণ্যচিত্র পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি যুব ক্রীড়া প্রতিমন্ত্রী ও জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান ড. শ্রী বীরেন শিকদার এমপি শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেছেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানে একটি নাম; একটি ইতিহাস। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বাংলাদেশের। তিনি বাংলাদেশ ছাড়া কিছুই ভাবতেন না। আমাদের অনেক অর্জন হয়েছে যা অনেক দেশেরই নেই।’

Print Friendly, PDF & Email