এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার পদ ছাড়লেন মার্ক টেলর

স্পোর্টস লাইফ, ডেস্ককেপটাউন বল টেম্পারিং কেলেঙ্কারি ক্যালেন্ডারের হিসেবে প্রায় বছর ঘুরে আসার পথে। কিন্তু তার প্রভাব এখনও কাটেনি ক্রিকেট অস্ট্রেলিয়ায় (সিএ)। আর ঠিক একই কারণে একের পর প্রধান কর্তাদের পদত্যাগের হিরিক পড়েছে। সবশেষ এই তালিকায় যুক্ত হয়েছেন মার্ক টেলর।

সোমবার (৫ অক্টোবর) ক্রিকেট অস্ট্রেলিয়ার ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়ান সাবেক এই অজি অধিনায়ক। অস্ট্রেলিয়া বোর্ডের ওপরের কর্মকর্তাদের মধ্যে টেলরের অবস্থান তিন। এর আগে সম্প্রতি সরে দাঁড়ান সিএ’র প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড ও প্রেসিডেন্ট ডেভিড পিভার।

১৩ বছর ধরে ক্রিকেট বোর্ডের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন টেলর। তার সরে যাওয়ার পেছনে শুধুমাত্র বল টেম্পারিংই নয় কারণ হিসেবে আসে তার কনফ্লিক্ট অব ইন্টারেস্ট। ইংল্যান্ড বিশ্বকাপ ও ২০১৯ অ্যাশেজ সিরিজের জন্য টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল নাইনের’ সঙ্গে চুক্তিবদ্ধ করেছেন টেলর। তাই দ্বৈত দায়িত্ব পালনে অস্বীকৃতি জানিয়ে পদত্যাগ করেন টেলর।

পদত্যাপত্রে টেলর লেখেন, ‘আমি দীর্ঘ সময় আত্ম অনুসন্ধানের পর এই সিদ্ধান্তে পৌঁছেছি এবং বিশেষ করে খেলার সেরা স্বার্থগুলো স্পষ্টভাবে মনে রেখেই এই পথে পা বাড়িয়েছি।’

চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বল টেম্পারিংয়ের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন তখন অধিনায়ক ও সহ অধিনায়কের দায়িত্বে থাকা স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এছাড়া নয় মাসের নিষেধাজ্ঞা পান ক্যামেরন বেনক্রফট। দায়িত্ব ছাড়েন সে সময়ের কোচ ড্যারেন লেহম্যান।

Print Friendly, PDF & Email