এমবাপের জোড়া গোলে ফ্রান্সের জয়

স্পোর্টস লাইফ, ডেস্ক : কলম্বিয়ার বিপক্ষে ২-৩ ব্যবধানে হেরে কিছুটা ব্যাকফুটে ছিল ২০১৮ বিশ্বকাপের হট ফেবারিট ফ্রান্স। কিন্তু ব্যর্থতা ভুলে আবারও জয়ের ধারায় ফিরেছে দিদিয়ের দেশমের দল। ২০১৮ বিশ্বকাপের স্বাগতিক দল রাশিয়াকে ৩-১ গোলে হারিয়ে মনোবল চাঙ্গা করলেন পগবা-এমবাপেরা। দলের হয়ে দুইটি গোলই করেন এমবাপে। অন্য গোলটি আসে ম্যানচেস্টার ইউনাইটেড তারকা পল পগবার পা থেকে।

ব্রাজিলের বিপক্ষে শেষ ম্যাচ হেরে অনেকটাই মানসিকভাবে পিছিয়ে ছিল রাশিয়া। তাই এই ম্যাচে জয়টা খুব দরকারি ছিল তাদের জন্য। ম্যাচের ১৫ মিনিটে সমোলভের শট রুখে দেন ফ্রান্সের গোলকিপার লরিস। ২৭ মিনিটে রুশ গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন এমবাপে। অবশেষে সেই এমবাপেই রুশ দুর্গ ভাঙেন ৪০ মিনিটে। পগবার ক্রস থেকে দুর্দান্ত এক গোল করেন এমবাপে। ওই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ফ্রান্স।

বিরতি থেকে ফিরে রাশিয়ার ওপর আরও চড়াও হয় দেশমের দল। ৫০ মিনিটে ২৫ গজ দূর থেকে জোরালো এক শটে অসাধারণ এক গোল করেন নিজের হারানো ফর্ম খুঁজে ফেরা ইউনাইটেড তারকা পল পগবা। ক্লাব এবং দেশের হয়ে ২১ ম্যাচ পর গোল পেলেন তিনি।

স্রোতের উল্টো দিকে ৬৮ মিনিটে সমোলভ গোল করে রাশিয়াকে ম্যাচে ফেরা ইঙ্গিত দেন। কিন্তু শেষ দুই ম্যাচ না জেতা ফ্রান্স এই ম্যাচে আর নিজেদের পায়ে কুড়াল মারতে চায়নি। ম্যাচ শেষ হওয়ার ৭ মিনিট আগে আবারও এমবাপে গোল করলে ৩-১ গোলে এগিয়ে থেকে জয় নিয়ে মাঠ ছাড়ে ইউরো রানার্সআপরা। ফ্রান্সের জার্সি গায়ে সবথেকে কম বয়সে জোড়া গোল করার গৌরবও অর্জন করলেন তিনি।

Print Friendly, PDF & Email