এলিমিনিটরে চিটাগং-রাজশাহী, কোয়ালিফায়ারে ঢাকা-খুলনা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) গ্রুপ পর্ব শেষে আবারো মাঠে নামছে পয়েন্ট টেবিলের সেরা চার দল। মঙ্গলবার এলিমিনিটর ম্যাচে চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে রাজশাহী কিংস। আর প্রথম কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে খুলনা টাইটান্স।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর একটায় খেলবে চিটাগং বনাম রাজশাহী। গ্রুপ পর্বে তামিম ইকবালের চিটাগং ১২ ম্যাচে ছয় জয় ও সমান হারে ১২ পয়েন্ট নিয়ে তিন নম্বর হয়ে শেষ করেছিল। ‍অন্যদিকে ১২ ম্যাচে চিটাগংয়ের সমান ছয় জয় ও ছয় হারে ১২ পয়েন্ট সংগ্রহ করা ড্যারেন স্যামির দল রান রেটে পিছিয়ে পড়ে চার নম্বর থেকে শেষ করে।

গ্রুপ পর্বে দু’দলের দু’বারের দেখায় একটি করে জয় পায় চিটাগং ও রাজশাহী। আর আজকের ম্যাচে যে দল হারবে তাকে আসর থেকে ছিটকে যেতে হবে। পাশাপাশি জয়ী দলকে দ্বিতীয় কোলিয়াফায়ার খেলতে হবে।

দিনের অপর ম্যাচে একই মাঠে সন্ধ্যা পৌনে ছয়টায় ঢাকার মুখোমুখি হবে খুলনা। সাকিব আল হাসানের ঢাকা এবারের আসরে এখন পর্যন্ত সবচেয়ে ধারাবাহিক দল। গ্রুপ পর্ব শেষে ১২ ম্যাচে আট জয় ও চার হারে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে শেষ করেছে তারা। অপরদিকে ১২ ম্যাচে সাত জয় ও পাঁচ হারে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থান দখল করেছিল মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা।

শক্তির বিচারে খুলনা থেকে ঢাকা এগিয়ে। তবে গ্রুপ পর্বে খেলা দুই ম্যাচের দুটিতেই খুলনার কাছে হার মানে ঢাকা। এ ম্যাচ যে দল জিতবে তারা সরাসরি ফাইনাল নিশ্চিত করবে। তবে হার মানা দলের আরেকটি সুযোগ থাকছে। এলিমিনিটর থেকে জয়ী দলের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবে তারা। সে ম্যাচের জয়ী দলই ফাইনালে লড়বে।

Print Friendly, PDF & Email