এসিসির সভাপতি হলেন পাপন

স্পোর্টস লাইফ, ডেস্কদুই বছরের জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি নির্বাচিত হলেন নাজমুল হাসান পাপন। পাকিস্তানের লাহোরে এসিসির বার্ষিক সভায় (এজিএম) আনুষ্ঠানিকভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানির কাছ থেকে দায়িত্ব বুঝে নিয়েছেন বিসিবি সভাপতি। ২০২০ সাল পর্যন্ত তিনিই থাকবেন এই পদে।

লাহোরে অনুষ্ঠিত এজিএমে আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনসহ এসিসির সদস্য দেশগুলোর কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন। এক দশকেরও বেশি সময় পর পাকিস্তানের মাটিতে এসিসির এজিএম অনুষ্ঠিত হলো।

বৈঠকে এসিসির ডেভেলপম্যান্ট প্ল্যান, ২০১৭ সালে হওয়া ইভেন্ট এবং প্রোগ্রামগুলো নিয়ে আলোচনা হয়। সংযুক্ত আরব আমিরাতে সফলভাবে সম্পন্ন হওয়া এশিয়া কাপ নিয়ে সংক্ষিপ্ত একটি প্রেজেন্টেশনও ছিল।

এসিসির নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত নাজমুল হাসান পাপন বলেন, ‘আমি এসিসির সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে নিজেকে সম্মানিত মনে করছি।

আমার প্রধান চেষ্টা হবে এশিয়ান ক্রিকেট খেলুড়ে দেশগুলোকে একত্রিত রেখে এই খেলাটাকে আঞ্চলিক পর্যায়ে ছড়িয়ে দেয়া। এশিয়ার হাত এখন অনেক শক্তিশালি।

আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচটি টেস্ট খেলুড়ে এবং দুটি ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দল আছে এখানে। আমি দীর্ঘদিন ধরে এসিসির সদস্য। আশা করছি, আমার অভিজ্ঞতায় সকল সদস্য দেশকে নিয়ে এসিসিকে কাঙ্খিত উচ্চতায় নিয়ে যেতে পারব।’

Print Friendly, PDF & Email