এ বছর হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর

স্পোর্টস লাইফ, ডেস্ক : করোনার কারণে মনেই হচ্ছিল এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে না। করোনা মহামারির বৈশ্বিক পরিস্থিতি এখন যে অবস্থায় আছে, তাতে এমন বড় টুর্নামেন্ট আয়োজন করা অবাস্তব, এমন শঙ্কা ছিল খোদ স্বাগতিক অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডেরই। শেষ পর্যন্ত হলো তা-ই। সোমবার (২০জুলাই) আইসিসির এক সভা শেষে চুড়ান্তভাবে জানানো হয়েছে, এ বছর আর হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এ বছর ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা অস্ট্রেলিয়ায়। এরপর আগামী বছর আরও একটা টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ভারতে। তবে করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ বছরের টুর্নামেন্টটা শেষ পর্যন্ত হবে কি না, এই প্রশ্নটা বড় হয়ে উঠেছিল গত কয়েক মাসে। আইসিসির চূড়ান্ত সিদ্ধান্ত নিতে কিছুদিন সময় চেয়েছিল। সেই সিদ্ধান্তটাই অবশেষে এসেছে কাল।

করোনা পরিস্থিতিতে স্থগিত হয়ে যাওয়া এই টুর্নামেন্টের ক্ষতি পুষিয়ে নিতে আইসিসির বড় ইভেন্টগুলোর সূচি নতুন করে ঠিক করা হয়েছে আজকের সভায়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপটা হবে আগামী বছর অক্টোবর-নভেম্বরে, ১৪ নভেম্বর ২০২১ ধরা হয়েছে ফাইনালের সম্ভাব্য তারিখ। এরপর পরের বছর (২০২২) একই সময় হবে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, যেটির ফাইনাল হতে পারে ১৩ নভেম্বর।

আর ভারতে হতে যাওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ফেব্রুয়ারি-মার্চ থেকে সরিয়ে নেওয়া হয়েছে ওই বছর অক্টোবর নভেম্বরে। ওই টুর্নামেন্টের ফাইনাল হবে ২৬ নভেম্বর।

Print Friendly, PDF & Email