ওপেন এশিয়া মিক্সড মার্শাল আট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ৫টি স্বর্ণসহ ৭টি পদক জয়

স্পোর্টস লাইফ, প্রতিবেদক সম্প্রতি ভারতের কলকাতা সাইন্স সিটিতে অনুষ্ঠিত হলো ৩দিনব্যাপী ওপেন এশিয়া এমেচার মিক্সড মার্শাল আর্ট চ্যাম্পিয়নশিপ ২০১৯। চ্যাম্পিয়নশিপে ভারত, বাংলাদেশ, নেপাল, আফগানিস্থান, ভুটান থেকে বিভিন্ন ক্যাটাগোরীতে সর্বমোট ১০০জন ফাইটার অংশ নেন।

ভারতের মিক্সড মার্শাল আর্ট (এমএমএ)এসোসিয়েশনের সহযোগিতায় চ্যাম্পিয়নশিপের আয়োজন করে জিম ইকুপমেন্ট প্রতিষ্ঠান ফিটেক্স পো ইন্ডিয়া। ৩দিনব্যাপী এ চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করেন বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপার স্টার দেব।

বাংলাদেশ থেকে হাবিব মিক্সড মার্শাল আর্ট একাডেমি থেকে খেলোয়াড়, কোচ, ম্যানেজারসহ মোট ১০জনের দল চ্যাম্পিয়নশিপে অংশ নেন। চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের পক্ষে তারা ৫টি র্স্বণ ও ২টি রৌপ্যসহ মোট ৭টি পদক জয় করেন।

বাংলাদেশের পক্ষে যারা স্বর্ণ ও রৌপ্য পদক জেতেন তারা হলেন : ৬১ কেজি ওজন শ্রেনীতে মোহাম্মদ আবু রায়হান, ৫৭ কেজিতে হুসাইন কবির, ৬৪ কেজিতে সুফিয়ান আলম, ৫৩ কেজিতে আমরানুল ইসলাম ফয়সাল এবং ৬০ কেজি ওজন শ্রেনীতে স্বর্ণ পান জাসপার লাল খামসাং। এছাড়া ২টি রৌপ্য পদক জেতেন আব্দুল আলী ইমরান (৬২ কেজি) এবং সাজিদ (৬৭ কেজি)।

দলের প্রশিক্ষকের দায়িত্বে ছিলেন হাবিব পারভেজ এবং দলীয় টিম ম্যানেজার ছিলেন আবিদ হাসান তানভীর। বাংলাদেশ দলকে চ্যাম্পিয়নশিপে অংশ নেয়ার জন্য স্পন্সর করে নলেজ ভ্যালি স্কুল।

দেশে ফিরে দলীয় কোচ হাবিব পারভেজ ও ফাইটাররা বলেন : বাংলাদেশ আশা করছি উন্নতির ধারা অব্যাহত রাখতে, ট্রেনিং ও ক্যাম্পিং এর মান আরো বাড়ানোর জন্যে। এজন্য সকলের সহযোগিতা দরকার। আমরা যদি স্পন্সর ও মিডিয়ার সাপোর্ট পায় তাহলে দেশের জন্য আরো ভাল ফলাফল আনতে পারবো।

Print Friendly, PDF & Email