ওয়ানডে স্ট্যাটাস পেল নেপাল

স্পোর্টস লাইফ, ডেস্ক : শুধু পাপুয়া নিউগিনিকে হারালেই চলতো না, সঙ্গে নেদারল্যান্ডসের কাছে হারতে হতো হংকংকে। দুই পরিসংখ্যানই মিলে গেছে। আর এতেই এশিয়ার ষষ্ঠ দেশ হিসেবে ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে নেপাল। আগামী চার বছরের জন্য নেপাল আইসিসি কাছ থেকে এই স্বীকৃতি পেয়েছে।

বৃহস্পতিবার হারারের ওল্ড হারারিয়ানস মাঠে টস হেরে ব্যাট করতে নেমে সন্দ্বীপ লামিচানে ও দিপেন্দ্র আইরের বোলিং তোপে ১১৪ রানেই অলআউট হয়ে যায় পাপুয়া নিউগিনি। দুইজনেই নেন ৪টি করে উইকেট। জবাবে ব্যাট করতে নেমে আইরের ৫৮ বলে অপরাজিত ৫০ রানে ভর করে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি।

এদিকে ওয়ানডে স্ট্যাটাস পাওয়ায় নেপাল ধন্যবাদ দিতেই পারে নেদারল্যান্ডসকে। কারণ এদিন নেদারল্যান্ডস হংকংকে হারানোয় ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার সমীকরণটা সহজ হয়ে যায় নেপালের জন্য।

এই প্রাপ্তিতে নেপাল ক্রিকেট অনেক এগিয়ে যাবে বলে বিশ্বাস করেন দলটির অধিনায়ক পরশ খাদকা। জয়ের পর তিনি বলেন, ‘যদি আমরা সঠিক ব্যবস্থাপনা পাই, আর সঠিক ঘরোয়া কাঠামো পাই, তবে আমরা এগিয়ে যেতে থাকবো। নেপাল ক্রিকেটের যাই ঘটুক না কেন, সবার আগে একটি ব্যবস্থাপনা দরকার।’

অন্যদিকে পাপুয়া নিউগিনি ও হংকং ওয়ানডে স্ট্যাটাস হারিয়েছে। দুই দলই ওয়ার্ল্ড ক্রিকেট লিগের দ্বিতীয় বিভাগে নেমে গেছে।

ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দলঃ অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে, বাংলাদেশ, আফগানিস্তান, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, আরব আমিরাত, নেদারল্যান্ড ও নেপাল।

Print Friendly, PDF & Email