ওয়ালটন ‘বিশেষ’ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব শুরু হচ্ছে শনিবার

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশগুলোতে প্রতিবন্ধীদের সংখ্যা মোট জনসংখ্যার ১০ শতাংশ। প্রতিবন্ধীদের প্রতি মানুষের দৃষ্টিভঙ্গিও কিছুটা পরিবর্তন হলেও এখনো অনেক ক্ষেত্রেই বঞ্চিত তারা। তাদের নিয়ে কাজ করেছে বিভিন্ন সরকারি, বেসরকারি ও আন্তর্জাতিক সংগঠন। তাদের মধ্যে অন্যতম জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি)।

এনএএসপিডি আয়োজনে আগামী শনিবার (৬আগস্ট) থেকে মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে দুই দিনব্যাপী অনুষ্ঠিত হবে ‘ওয়ালটন বিশেষ শ্রেণীর শিশু-কিশোরদের গ্রীষ্মকালিন ক্রীড়া উৎসব-২০১৬’। আর এই আয়োজনের পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন।

বৃহস্পতিবার (৪আগস্ট) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এ বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গেল বছর ডিসেম্বর ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয়েছিল ওয়ালটন ‘বিশেষ শ্রেণির শিশু-কিশোরদের শীতকালিন ক্রীড়া উৎসব’। সেবার প্রতিবন্ধীদের ক্রীড়া উৎসবে বিভিন্ন প্রতিবন্ধী স্কুল ও সংগঠন থেকে প্রায় তিন শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করবে।

১৭টি ক্যাটাগোরিতে অনুষ্ঠিত হবে এই ক্রীড়া উৎসব। সাধারণত স্পেশাল ও প্যারা অলিম্পিকে যে ধরণের ইভেন্ট থাকে তার মধ্যে যেগুলো বাংলাদেশের সামর্থের মধ্যে রয়েছে সেগুলো নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

Print Friendly, PDF & Email