করোনায় আক্রান্ত জাপানের সেরা সুমো কুস্তিগীর

স্পোর্টস লাইফ, ডেস্ককরোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাপানের শীর্ষ সুমো কুস্তিগীর হাকুহো। মঙ্গলবার (৫ জানুয়ারি) জাপানের সুমো অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। বর্তমানে তিনি চিকিৎসকের পরমার্শ অনুসরণ করছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, আগামী ১০ জানুয়ারি জাপানে নতুন বছরের সুমো প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ঠিক তার পাঁচ দিন আগেই দেশটির সেরা সুমো তারকা হাকুহো করোনায় আক্রান্ত হলেন। তবে এ কারণে প্রতিযোগিতা বাতিল করা হবে কিনা সে বিষয়ে জাপানের সুমো অ্যাসোসিয়েশন (জেএসএ) কিছু জানায়নি।

জেএসএ তাদের ওয়বেসাইটে জানিয়েছে, মঙ্গোলীয় বংশোদ্ভূত হাকুহো দেশটিতে সবচেয়ে বেশিদিন শীর্ষস্থানে থাকা সুমো তারকা। সম্প্রতি তিনি গন্ধের অনুভূতি হারিয়ে ফেলেন। এরপর করোনা পরীক্ষায় তার ফলাফল পজিটিভ আসে। তিনি এখন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ মেনে চলছেন।

তার সংস্পর্শে আসা মিয়াগিনো স্ট্যাবলের অন্য সুমো কুস্তিগীরদেরও করোনা পরীক্ষা করা হবে বলে জেএসএ জানিয়েছে। এর আগে গত মে মাসে করোনা আক্রান্ত হয়ে শারীরিক অন্যান্য জটিলতায় মারা যান ২৮ বছরের সুমো কুস্তিগীর শোবুশি।

এদিকে, জাপানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন দুই লাখ ৪৯ হাজার ২৪৬ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে তিন হাজার ৬৯৩ জনের। এ অবস্থায় টোকিওতে জরুরি অবস্থা জারি নিয়ে আজ বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী ইউশিহিদে সুগা। অন্যান্য স্থানে জরুরি অবস্থা জারির সিদ্ধান্ত জানা যাবে বৃহস্পতিবার।

Print Friendly, PDF & Email