করোনায় আক্রান্ত হকি ক্যাম্পের এক খেলোয়াড়

স্পোর্টস লাইফ, ডেস্করোববার (১০ জানুয়ারি) হকির চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়েছিলেন ৩১ জন খেলোয়াড়। গোলরক্ষক আবু সাঈদ নিপ্পন ছাড়া স্কোয়াডের বাকি সবাই এসেছিলেন। পরদিন করা হয়েছে করোনা পরীক্ষা। যেখানে করোনা পজিটিভ সনাক্ত হয়েছেন দেবাশিষ কুমার রায়। ফলে তাকে পাঠানো হয়েছে আইসোলেশনে।

প্রাথমিকভাবে ১৪ দিনের আইসোলেশনে থাকতে হবে দেবাশিষ কুমারকে। এ সময়ের মধ্যে দুইবার করোনা নেগেটিভ হলে পুনরায় দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি। টুর্নামেন্টের এখনও অনেকদিন বাকি থাকায় দেবাশিষের কোনো বদলি খেলোয়াড়ের কথা ভাবছে না ফেডারেশন।

আগামী ১১ থেকে ১৯ মার্চ ঢাকার মওলানা ভাসানী স্টেডিয়ামে হবে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসর। সেলক্ষ্যে হেড কোচ মাহবুব হারুনের অধীনের আবাসিক প্রস্তুতি ক্যাম্প শুরু করেছে জাতীয় হকি দল। সেখানে যোগ দেয়ার পর করা করোনা পরীক্ষায়ই পজিটিভ হয়েছেন দেবাশিষ কুমার।

এশিয়ার হকির সবচেয়ে মর্যাদার আসর চ্যাম্পিয়ন্স ট্রফি। যেখানে এশিয়ার শীর্ষ ৬টি দেশ অংশ নেয়। আয়োজক হওয়ার সুবাদে এই প্রথম এই টুর্নামেন্টে খেলতে যাচ্ছে বাংলাদেশ। ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপানের সঙ্গে বাংলাদেশ।

১১ মার্চ বিকেল সাড়ে ৩টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে জাপান ও ভারত। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৬টায় মালয়েশিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে ১২ মার্চ ভারতের বিপক্ষে, তৃতীয় ম্যাচ ১৩ মার্চ জাপানের বিপক্ষে, চতুর্থ ম্যাচ ১৫ মার্চ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে এবং পঞ্চম ম্যাচ ১৬ মার্চ পাকিস্তানের বিপক্ষে।

ক্যাম্পে রিপোর্ট করা ৩১ খেলোয়াড়
অসীম গোপ, বিপ্লব কুজুর, নুরুজ্জামান নয়ন, আশরাফুল ইসলাম, ফরহাদ আহমেদ, সোহানুর রহমান, মেহেদি হাসান, রেজাউল করিম, মনোজ বাবু, শফিউল আলম, খোরশেদুর রহমান, সারোয়ার মোর্শেদ, খালেদ মাহমুদ, সারোয়ার হোসেন, রোমান সরকার, নাইমুদ্দিন, ফজলে হোসেন, হাসান যুবায়ের নিলয়, আবেদ উদ্দিন, রাজু আহমেদ, রাসেল মাহমুদ জিমি, মিলন হোসেন, মইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন, মাহবুব হোসেন, দ্বীন ইসলাম, রকিবুল হাসান, পুস্কর ক্ষীশা মিমো, রাজীব দাশ, মোহাম্মদ মহসিন ও দেবাশিষ কুমার।

Print Friendly, PDF & Email