কিশোরগঞ্জে ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের তৃণমূল বাছাই

স্পোর্টস লাইফ, প্রতিবেদক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে প্রতি বছরের মতো এবারো চলছে ডেভেলপমেন্ট কাপ অনুর্ধ্ব-১৬ বালকদের ফুটবল প্রতিযোগিতার প্রস্তুতি। তৃণমূল পর্যায় থেকে প্রতিযোগি বাছাইয়ের এই গুরুদায়িত্ব পালন করছেন ক্রীড়া পরিদপ্তরের অধিনে থাকা জেলা ক্রীড়া অফিসগুলো।

প্রতিটি জেলার মতো কিশোরগঞ্জেও শেষ হলো প্রাথমিক বাছাই প্রক্রিয়া। জেলা ক্রীড়া অফিসের আয়োজনে শহীদ সৈয়দ নজরুল স্টেডিয়ামে ২১ টি প্রতিষ্ঠান থেকে অংশ নিয়েছিলো ৫৬ জন প্রতিযোগি।

প্রাথমিক এই বাছাইয়ে যাচাই করা হয় স্টেমিনার, ডিবলিং, পাসিং। শেষ দিকে প্রীতি ম্যাচের মধ্য দিয়ে চুড়ান্ত হয় তিন জনের তালিকা। বাছাই শেষে এই নাম ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কিশোরগঞ্জের জেলা প্রশাসক আজিমুদ্দিন বিশ্বাস।

জেলা ক্রীড়া অফিসার আল আমিন সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্রীড়া শিক্ষক মোহাম্মদ আব্দুল্লাহ, রিপেল হাসান, আজিমুদ্দিন আলো, লি্কংন এবং খাইরুল ইসলাম। জাতীয় পর্যায়ে খেলার হাতছানি আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নেয়ামত ও সিয়াম এবং মডেল বয়েজ স্কুলের রাকিবদের। নিজেদের মেলে ধরার অপেক্ষায় এই উদীয়মান খেলোয়াড়রা।

আজ বৃহস্পতিবার (৪মে)  বিভাগীয় বাছাইয়ে অংশ নেন এই প্রতিযোগীরা। যেখান থেকে গঠন করা হবে চুড়ান্ত দল। দেশের ৮টি বিভাগের এই দল নিয়েই হবে টুর্নামেন্টর মূল আসর। যেখানে ৩০ জনের জন্য অপেক্ষো করছে উন্নত প্রশিক্ষণের।

Print Friendly, PDF & Email