কিয়েভে বিনা ভাড়ায় থাকতে পারবেন ফাইনালের দর্শকরা

স্পোর্টস লাইফ, ডেস্কইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের জন্য প্রস্তুত দুই দল রিয়াল মাদ্রিদ এবং লিভারপুল।

তবে স্পেন এবং ইংল্যান্ডের এই দুই দলের মধ্যকার মহারণের আগে সমর্থকদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে ফাইনাল ম্যাচের আয়োজক শহর কিয়েভের আবাসন সংকট। এই সমস্যা সমাধানে ফাইনাল ম্যাচ দেখতে ইংল্যান্ড এবং স্পেন থেকে আসা সমর্থকদের বিনা ভাড়ায় নিজেদের বাড়িতে রাখার প্রস্তাব দিয়েছে কিয়েভের বাসিন্দারা।

চ্যাম্পিয়নস লিগ ফাইনালের মতো বিশাল আয়োজন পেয়ে কিয়েভের অসাধু হোটেল ব্যবসায়ীরা ভাড়া বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। ফাইনাল ম্যাচের এখনো প্রায় তিন সপ্তাহ বাকি থাকলেও, এরই মধ্যে কিয়েভের একেকটি হোটেলের এক রাতের রুম ভাড়া বেড়ে দাঁড়িয়েছে প্রায় ২০০০ ইউরো। যা কিনা স্বাভাবিকের তুলনায় অনেক বেশি।

তবে বিশ্ববাসীর কাছে নিজেদের নেতিবাচক অবস্থান তুলে ধরতে নারাজ কিয়েভের সচেতন নাগরিকেরা। তাই তারা সিদ্ধান্ত নিয়েছে যতবেশি সম্ভব সমর্থকদের বিনা ভাড়ায় রাতে থাকার ব্যবস্থা করে দেবে। সে লক্ষ্যে এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘কিয়েভ ফ্রি কাউচ’ নামে একটি গ্রুপ খুলেছে তারা।

সেখানে তারা নিশ্চিত করছে ঠিক কতজন মানুষকে তারা ফ্রিতে থাকতে দিতে পারবে। গ্রুপের উপরেই বিবরণে লিখা, ‘যেহেতু কিয়েভে ২৬ তারিখের সব হোটেল এরই মধ্যে বুক করা হয়ে গিয়েছে এবং আরো অনেক ফুটবল সমর্থক নিজেদের আবাসন খুঁজছেন।

তাই আমরা স্থানীয় জনগণ সমর্থকদের বিনা ভাড়ায় আমাদের বাড়িতেই থাকতে দিতে চাই। যদি তারা রাজি হয়।’ এর সাথে সমর্থকদের জন্য বেশ কিছু নীতিমালাও তৈরি করে দিয়েছে তারা।

Print Friendly, PDF & Email