কুমিল্লা-রাজশাহী ম্যাচ পরিত্যক্ত

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ঠিক সময়েই টস হয়েছে। দুই দলের খেলোয়াড়ের সঙ্গে বিসিবি সভাপতির পরিচিত পর্বটাও যথা সময়ে হয়েছে। সবাই যখন এবারের বিপিএলের প্রথম ম্যাচটি দেখার অপেক্ষায়, তখনই বেরসিক বৃষ্টির বাগড়া। এর পর পুরো মাঠই আচ্ছাদনে ঢাকা। ম্যাচটা শেষ পর্যন্ত আর হয়ইনি। বিকেল ৪টা ৫০ মিনিটে জানিয়ে দেয়া হয়, ম্যাচ পরিত্যক্ত।

প্রথম ম্যাচেই আজ মুখোমুখি হওয়ার কথা ছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস ও রাজশাহী কিংসের। আবহাওয়ার পরিস্থিতি বুঝেই হয়তো টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামি। টসের খানিক পরেই শুরু গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। বৃষ্টি থামেনি এখনো। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে।

আবহাওয়ার যে পূর্বাভাস, আজ তো হবেই, বৃষ্টির সম্ভাবনা আছে আরও দুদিন। কিছু কিছু আবহাওয়ার পূর্বাভাসে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। এবার বিপিএলের শুরুর দিকে ম্যাচগুলো তাই নির্বিঘ্নে হবে কি না তা নিয়ে আছে সংশয়।

অবশ্য বৃষ্টিবাধা উপেক্ষা করে এখনো পর্যন্ত মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতি বলার মতোই। ছুটির দিন বলেই হয়তো দর্শকদের এই বাড়তি আগ্রহ। প্রথম ম্যাচটা দেখা হলো না। এখন তাঁদের অপেক্ষা সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে শুরু হতে যাওয়া খুলনা ও রংপুর রাইডার্সের ম্যাচটির জন্য।

এই ম্যাচও যদি শেষ পর্যন্ত না হয়, বিরস মুখেই ফিরতে হবে তাঁদের। অবশ্য টি-টোয়েন্টি ম্যাচে ইনিংসে ৫ ওভার করে খেলা হলেও হয়। যেহেতু বিক্রিত টিকিটের টাকা ফেরত দেওয়া হবে না, বৃষ্টিবাধা পেরিয়ে সামান্য খেলা দেখতে পারলেও মাঠে আসাটা স্বার্থক হবে তাঁদের।

Print Friendly, PDF & Email