কোরিয়া কাপ তায়কোয়ানডো চ্যাম্পিয়নশীপ শুরু

স্পোর্টস লাইফপ্রতিবেদক :  বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশন এবং দক্ষিণ কোরিয়া দুতাবাসের যৌথ  উদ্যোগে আজ শুক্রবার থেকে  শুরু হয়েছে তিন দিনব্যাপী (২৩-২৫ সেপ্টেম্বর) “কোরিয়া কাপ তায়কোয়ানডো চ্যাম্পিয়নশীপ-২০১৬”।

জাতীয় ক্রীড়া পরিষদের জিমন্যাসিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে চ্যাম্পিয়নশীপের উদ্বোধন করেন  তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী মো. জুনায়েদ আহমেদ পলক।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশস্থ দক্ষিণ কোরিয়া দূতাবাসের মাননীয় রাষ্ট্রদূত Mr. Ahn Seong-doo.  অনুষ্ঠানের সভাপত্বিত করেন বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সভাপতি কাজী মোরশেদ হোসেন কামাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তায়কোয়ানডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাসহ অন্যান্যরা।

এবারের চ্যাম্পিয়নশীপে সারা দেশ থেকে বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশন এফিলিয়েটেড সকল ক্রীড়া সংস্থা ও তায়কোয়ানডো ফেডারেশন হতে প্রশিক্ষণ গ্রহনকৃত সকল জেলা, সংস্থা, বিশ্ববিদ্যালয়, কলেজ,  স্কুল ,বোর্ড, কর্পোরেশন দল থেকে ছেলে ও মেয়ে বিভিন্ন ডিসিপ্লিনে মোট ৩৫০জন খেলোয়াড় অংশ গ্রহন করছে।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী মো. জুনায়েদ আহমেদ পলক বলেন, তায়কোয়ানডো এখন দেশের ক্রীড়াঙ্গণে অতি পরিচিত একটি খেলা। এখেলাকে আরো জনপ্রিয় করার জন্য আমরা সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করবো। আমার দুই ছেলেও তায়কোয়ানডো শেখে। বলতে গেলে আমি নিজেও তায়কোয়নডো ফেডারেশন পরিবারের একজন সদস্য। তিনি আরো বলেন তায়কোয়ানডোর ডেভেলপের জন্য কোরিয়ান ভাষায় যেসব তায়কোয়ানডো প্রশিক্ষণ ভিডিও রয়েছে তা বাংলায় রুপান্তর করে ইউটিউবে দেয়া হবে আইসিটি সেল ডিপারটমেন্ট থেকে। আশা করি এতে সবাই তায়কোয়ানডো বুঝতে ও সহজেই শিখতে পারবে। এমনি ভাবে সবার কাছে তায়কোয়ানডো পৌঁছে যাবে এবং এ খেলাটি সারা দেশে জনপ্রিয় হয়ে উঠবে।

palak

Print Friendly, PDF & Email