কোর্টে ফিরেছেন ফেদেরার (দেখুন ভিডিও)

স্পোর্টস লাইফডেস্ক : ২০১৭ সালের আগে প্রতিযোগিতামূলক টেনিসে না ফেরার ঘোষণা থেকে সরে আসেননি। তবে টেনিস কোর্টে প্র্যাকটিস করতে তো আর বাধা নেই! রজার ফেদেরারের ভক্তদের জন্য সুসংবাদ, ইনজুরির কারণে ফিটনেস সমস্যায় ভোগা সুইস আইকন হালকা অনুশীলনে নিজেকে ঝালিয়ে নিয়েছেন।

হাঁটুর সার্জারি থেকে পুরোপুরি সেরে ওঠার লক্ষ্যে বর্তমানে ‍পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন ফেদেরার। সম্প্রতি ব্রাজিলে অনুষ্ঠিত রিও অলিম্পিক থেকে ছিটকে যান তিনি। তখনই ঘোষণা দিয়েছিলেন, এ বছর তাকে আর প্রতিযোগিতামূলক টেনিসে দেখা যাবে না।

আগামী বছর দুর্দান্তভাবে ফেরার দিকেই ‍দৃষ্টি রাখছেন ১৭ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। সোস্যাল মিডিয়ায় প্র্যাকটিসের ছবি ও ভিডিও আপলোড করে সেটিই জানান দিয়েছেন ৩৫ বছর বয়সী ফেদেরার। সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ানের ভাষ্য, ‘আমি অনেক বেশি অনুপ্রাণিত এবং পূর্ণ ফিটনেস নিয়ে ২০১৭ সালে অ্যাটাকিং টেনিস খেলাই আমার লক্ষ্য।’

বছরের প্রথম গ্র্যান্ড স্লাভ টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন শেষে গত ফেব্রুয়ারিতে বাঁ হাঁটুতে সার্জারি করান ফেদেরার। দু’মাস পর কোর্টে ফেরেন। গত মাসে উইম্বলডনের সেমিফাইনালে মিলোস রাওনিকের কাছে হেরে যান সুইস কিংবদন্তি। তার আগে পিঠের ইনজুরিতে ফ্রেঞ্চ ওপেনে থাকেন দর্শক ভূমিকায়। সবশেষ অলিম্পিক গেমসেও তাকে মিস করে টেনিস বিশ্ব।

Print Friendly, PDF & Email