ক্রিকেটে ফিরলেন ‘নির্বাসিত’ ওয়ার্নার

স্পোর্টস লাইফ, ডেস্কনির্বাসনের মাঝেই ক্রিকেটে ফিরলেন তিনি। তাও খোদ অস্ট্রেলিয়ার মাটিতেই। অস্ট্রেলিয়ার মাটিতে বেশ শব্দ করেই ফিরলেন ডেভিড ওয়ার্নার। নর্দার্ন টেরিটরি স্ট্রাইক লিগে ৩২ বলে ৩৬ রান করে ওয়ার্নার নিজের অস্তিত্ব জানান দিলেন।

২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে মাঠে নামার কথা বলছেন ওয়ার্নার। বল-বিকৃতি কাণ্ডের জেরে তাঁকে এক বছর ঘরোয়া ও আম্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে থাকার শাস্তি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সেই শাস্তি কাটিয়ে আগামী বছরের শুরুতেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন অজি ওপেনার। তার পরই জাতীয় দলের হয়ে বিশ্বকাপে নামার আশা দেখছেন তিনি।

ওয়ার্নার বলছেন, ”গত এক বছরে অস্ট্রেলিয়ার হয়ে সব ম্যাচে আমি খেলেছি। অন্যরা বিশ্রামে গেলেও আমি যাইনি। আমাকে বিশ্রামে যেতে দিতে চায়নি টিম ম্যানেজমেন্ট। তার মানে অস্ট্রেলিয়া দলে আমি একজন গুরুত্বপূর্ণ সদস্য। তা ছাড়া শাস্তি পাওয়ার পরও আমি বিভিন্ন জায়গায় ক্রিকেট খেলছি। নিজেকে যতটা সম্ভব ফিট ও ফর্মে রাখার চেষ্টা করছি। তাই নির্বাসন কাটিয়ে ফিরলে আমার ফর্ম নিয়ে তেমন সমস্যা হবে না।”

আগামী বছর মে মাসে বিশ্বকাপ শুরুর আগে আইপিএলে খেলবেন বলে জানালেন ওয়ার্নার। সামনের মাসে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে সেন্ট লুসিয়ার হয়েও খেলতে দেখা যাবে তাঁকে। অজি ওপেনার বলছিলেন, ”বিশ্বকাপের আগে এমনিতেই বেশ কয়েকটা ওয়ার্ম আপ ম্যাচ থাকে। তার উপর আইপিএলে খেলেও নিজেকে তৈরি রাখতে চাই।”

ইতিমধ্যে কথা উঠল তাঁর কৃতকর্মের ব্যাপারে। মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল-বিকৃতি কাণ্ডের কথা উঠতেই যেন কিছুটা থমকে গেলেন ওয়ার্নার। তার পর বললেন, ”আরও আট মাস বাকি রয়েছে আমার নির্বাসনের। তার পর নিজেকে আরও ভাল ক্রিকেটার ও ভাল মানুষ হিসাবে তুলে ধরার চেষ্টা করব।”

Print Friendly, PDF & Email