ক্ষুদে ফুটবলাররা মাতালো বঙ্গবন্ধু স্টেডিয়াম

স্পোর্টস লাইফ, ডেস্ক : বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামটি বুধবার (২৮ মার্চ) বেশ উৎসব মুখর হয়ে কাটাল। ক্ষুদে ফুটবলাররা মাতিয়ে তুলেছে ভেন্যুটির মাঠকে। অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট। যার আয়োজক ছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আর এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের প্রায় লক্ষাধিক প্রাথমিক বিদ্যালয় থেকে বাছাই শেষে এদিন দুটি ফাইনাল অনুষ্ঠিত হয়। যেখানে ছেলেদের একটি ও মেয়েদের আরেকটি ম্যাচ  হয়।

ছেলেদের বিভাগে চট্টগ্রাম বিভাগের দল কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ফাইনালে ২-১ গোলে হারিয়েছে রাজশাহী বিভাগের দল পাবনা জেলার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে।

অন্যদিকে ঢাকা বিভাগের দল ময়মনসিংহের নান্দাইল উপজেলার পাঁচরুখি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও খুলনা বিভাগের দল ঝিনাইদহের শৈলকুপার দোহারো সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যেকার মেয়েদের ফাইনাল অনুষ্ঠিত হয়।নির্ধারিত ৫০ মিনিটে ১-১ গোলে শেষ হওয়ার পর গড়ায় অতিরিক্ত ১০ (৫+৫) মিনিটে।বিরতির আগে ১-০ গোলে এগিয়েছিল পাঁচরুখি সরকারী প্রাথমিক বিদ্যালয়। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে দোহারো সরকারী প্রাথমিক বিদ্যালয়। অতিরিক্ত সময়ে কোনো দলই গোল করে শিরোপা নিশ্চিত করতে পারেনি। তাই মেয়েদের ফাইনাল গড়ায় টাইব্রেকারে। ফুটবলের ফলাফল নির্ধারণের সর্বশেষ ধাপে গিয়ে বিজয়ের আনন্দে নেচে উঠে ঝিনাইদহের মেয়েরা। টাইব্রেকারে তারা ফাইনাল জেতে ৫-৪ গোলে।

Print Friendly, PDF & Email